হকি: গতবারের সোনাজয়ী আর্জেন্টিনাকে ৩-১ গোলে হারিয়ে শেষ আটে ভারত

Mysepik Webdesk: আজ হকিতে ভারতীয় পুরুষ দল পুল এ-র ম্যাচে শক্তিশালী আর্জেন্টিনাকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে। এই জয়ের ফলে ভারত শেষ আটে তাদের জায়গা সুরক্ষিত করেছে। পুল এ-তে ৯ পয়েন্ট সংগ্রহ করে টিম ইন্ডিয়া এখন দুই নম্বরে রয়েছে। প্রথম স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের সংগ্রহ পয়েন্ট হল ১২। শুক্রবার জাপানের বিরুদ্ধে গ্রুপ স্টেজের শেষ ম্যাচে নামতে চলেছে ভারত।

আরও পড়ুন: সেই টোকিওই কি ফিরিয়ে দেবে ভারতীয় পুরুষ হকি দলের মহিমা

ভারতের পক্ষে তৃতীয় কোয়ার্টারে বরুণ কুমার এবং চতুর্থ কোয়ার্টারে বিবেক সাগর প্রসাদ এবং হরমনপ্রীত সিং গোল করেছেন। চার ম্যাচে এটি ভারতের তৃতীয় জয়। প্রথম দুই কোয়ার্টার গোলহীন থাকার পর তৃতীয় কোয়ার্টারে ম্যাচের ৪৩ মিনিটে বরুণ কুমারের গোলে এগিয়ে যায় ভারত। ভারতের হয়ে এই গোলটি পেনাল্টি কর্নারের মাধ্যমে করেন নাম বরুণ। এদিকে গোল খাওয়ার পর তেতে উঠে আর্জেন্টিনা। ৪৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে স্কুথ ক্যাসেলার গোলে সমতায় ফেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন: শৈশবের হিরো, কৈশোরের গুরু

This image has an empty alt attribute; its file name is New-Project-84.jpg

এরপর দুই দলের মধ্যেই জোরদার লড়াই চলে। দু’টি দলই এগিয়ে যাওয়ার জন্য প্রাণপণ লড়াই চালাতে থাকে। তবে বাজিমাত করে ভারতই। ৫৮ মিনিটে বিবেক সাগরের গোলে ২-১ ব্যবধানে লিড নেয় ভারত। এই গোলের ঠিক এক মিনিট পর হরমনপ্রীত সিংয়ের গোলে স্কোর লাইন ৩-১ করে ভারত। অলিম্পিকের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-৭ গোলে হেরে যাওয়ার পরে ভারতীয় দলের এই প্রত্যাবর্তন কিন্তু স্মরণীয়। চলতি অলিম্পিকে পদক নিশ্চিত করতে গেলে ভারতকে কোয়ার্টার ফাইনালের ম্যাচটি জিততেই হবে। উল্লেখ্য যে, ১৯৮০ সালের পর অলিম্পিক থেকে কোনও পদক দেশে নিয়ে আসতে পারেনি ভারতীয় হকি দল।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *