লিবিয়ায় নৌকা ডুবে শতাধিক শরণার্থীর মৃতের আশঙ্কা

Libia

Mysepik Webdesk: উত্তর আফ্রিকার দেশ লিবিয়ায় নৌকা ডুবে শতাধিক শরণার্থীর মৃতের আশঙ্কা করা হচ্ছে। একটি উদ্ধারকারী সংস্থা জানিয়েছে, লিবিয়ার উপকূলে রাবারের একটি নৌকা ডুবে যাওয়ার ফলে শতাধিক অভিবাসী এবং শরণার্থী ডুবে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। এই ঘটনায় কাউকে জীবিত উদ্ধার করা যায়নি।

আরও পড়ুন: এবার সিঙ্গাপুরেও দরজা বন্ধ ভারত থেকে আগত যাত্রীদের জন্য

বৃহস্পতিবার ইউরোপিয়ান মানবাধিকার সংগঠন এসওএস মেডিটারনি জানিয়েছে, বুধবার লিবিয়ায় আন্তর্জাতিক সমুদ্র সীমার কাছে একটি রাবারের নৌকা বিপদে পড়েছে। ওই নৌকাতে ১৩০ জন যাত্রী ছিল। এরপর এনজিওর ওশান ভাইকিং এবং তিনটি বাণিজ্যিক নৌকা উদ্ধার কাজে নামে।

ওশেন ভাইকিং-এ সন্ধান ও উদ্ধার সমন্বয়কারী দলের লুইসা আলবেরা বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে ধ্বংসস্তূপের আশেপাশে ১০টি মৃতদেহ দেখতে পায়। তা দেখে আমরা হৃদয় ভেঙে পড়েছে।

আরও পড়ুন: ইফতার হাট মাত্র ২ টাকায়

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এর চিফ অফ স্টাফ ইউজিনিও অ্যামব্রোসি বলেন যে, মধ্য ভূমধ্যসাগরের এই ঘটনায় অন্তত ১০০ জনের প্রাণহানি ঘটেছে। সেই সঙ্গে তিনি টুইট করে জানান, আন্তর্জাতিক আইনের মৌলিক মানবিক শর্তসমূহ সমুন্নত রাখতে না পারার মানবিক পরিণতি এটা।

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন এর তথ্য অনুযায়ী, ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত ২০ হাজারের অধিক মানুষ প্রাণ হারিয়েছেন আফ্রিকা থেকে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করতে গিয়ে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *