বিরাটের ক্যাপটেন্সি বুঝতে পারি না, কোহলির সমালোচনায় গৌতম গম্ভীর

Mysepik Webdesk: প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে সম্পর্কে নিয়মিত বিবৃতি দিয়ে চলেছেন। রবিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে সিরিজ হারার পর তিনি আবার কোহলির অধিনায়কত্বকে ‘খারাপ’ বলে অভিহিত করেছেন। তিনি বলেছিলেন যে, ‘বিরাটের অধিনায়কত্ব বোঝা যায় না’। উল্লেখ্য যে, রবিবার অস্ট্রেলিয়া ৫১ রানে ভারতকে পরাজিত করে সিরিজে ২-০ ব্যবধানে লিড নিয়েছে এবং সিরিজও পকেটে পুড়ে নিয়েছে। ম্যাচে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া সর্বোচ্চ ৩৮৯ রান করেছে। জবাবে টিম ইন্ডিয়ার ইনিংস ৩৩৮ রানে থেমে যায়।

আরও পড়ুন: চোট পেয়ে ছিটকে গেলেন ওয়ার্নার, বিশ্রামে কামিন্স

AUS vs IND: Virat Kohli might have to bowl some overs, believes Tom Moody |  Cricket News – India TV

প্রথমদিকে বুমরাহের মতো বোলারকে ২ ওভার বল করিয়ে বোলিং চেঞ্জ করেছিলেন কোহলি। এই প্রসঙ্গে গম্ভীর ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো-কে বলেন, “সত্যি কথা বলতে কী আমি ওর অধিনায়কত্ব বুঝতে পারি না। আমরা সবসময়ই কথা বলি যে, যদি অস্ট্রেলিয়ার মতো ব্যাটিং লাইনআপকে নিয়ন্ত্রণে রাখতে হয়, তবে উইকেট নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে আপনি আপনার শীর্ষস্থানীয় বোলারকে (জসপ্রীত বুমরাহ) শুরুতে মাত্র ২ ওভার পাচ্ছেন। ৪-৩-৩ ওভার ফরম্যাটে সাধারণত ওয়ানডে বল করানো হয়। গম্ভীর আরও বলেন, “এটি টি-২০ ক্রিকেট নয়। যদি আপনি আপনার প্রথম সারির ফাস্ট বোলারদের ২ ওভারের করিয়ে থামিয়ে দেন, তবে এই ধরনের অধিনায়কত্ব আমার বোধগম্য নয়। আমি এমন ধরনের ক্যাপ্টেনসিকে ব্যাখ্যাও করতে পারি না। এটি টি-২০ ক্রিকেট নয়। সত্যি কথা বলতে কী, ভারতীয় দলের হেরেছে খারাপ অধিনায়কত্বের কারণেই।”

আরও পড়ুন: গ্লেন ফিলিপসের সেঞ্চুরি-ঝড়ে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

প্রাক্তন এই ক্রিকেটার তরুণদের সুযোগ দেওয়ার বিষয়ে বলেন, “পরের ম্যাচে তাঁদের (নির্বাচকদের) ওয়াশিংটন সুন্দর, শিবাম দুবে বা দলের কোনও যুব তারকাকে সুযোগ দেওয়া উচিত। ওয়ানডে-তে এই তরুণ খেলোয়াড়রা কীভাবে খেলেন, তাও দেখা উচিত। অস্ট্রেলিয়া সফরে যদি এদের কাউকে না নিয়ে যাওয়া হয়, তবে এটি সিলেকশন কমিটির একটি বড় ভুল।” সম্প্রতি গম্ভীর বলেছিলেন, “বিরাট কোহলি খারাপ অধিনায়ক নন, তবে রোহিত শর্মা আরও ভালো অধিনায়ক। এই দুই অধিনায়কের মধ্যে কোয়ালিটির সবচেয়ে বড় পার্থক্য রয়েছে। আমরা যদি আইপিএলে পারফরম্যান্সের ভিত্তিতে ভারতীয় দলের খেলোয়াড়দের বেছে নিতে পারি, তবে অধিনায়ক বেছে নেওয়া কেন যাবে না?”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *