‘ত্রাণ নিয়ে কোনও বেনিয়ম বরদাস্ত করব না’, হিঙ্গলগঞ্জে গিয়ে নির্দেশ মমতার

Mysepik Webdesk: এদিন পশ্চিমবঙ্গের ইয়াস কবলিত এলাকা পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আকাশপথে ক্ষতিগ্রস্থ এলাকাগুলি পরিদর্শন করার পর একটি প্রশাসনিক বৈঠকে অংশগ্রহণ করেন। সেই বৈঠকে স্থানীয় প্রশাসনের উদ্দেশ্যে তিনি কড়া নির্দেশ দেন। তিনি জানান, “এই পরিস্থিতিতে দুর্গতদের দ্রুত ত্রাণ পৌঁছে দেওয়াই এখন সরকারের একমাত্র লক্ষ।

আরও পড়ুন: কলাইকুন্ডায় ইয়াস নিয়ে বৈঠকে থাকছেন শুভেন্দু, থাকছেন না মমতা

এদিন তিনি জানান, “দুয়ারে ত্রাণ প্রকল্পের মাধ্যমে সরকার মানুষের কাছে ত্রাণ এবং ক্ষতিপূরণের টাকা পৌঁছে যাবে। যাদের ঘর বাড়ি, কৃষি জমি, মাছ নষ্ট হয়েছে তাঁদের জন্য ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্প গ্রামে-গ্রামে এবং ব্লকে-ব্লকে চলবে। ৩ থেকে ১৮ জুনের মধ্যে মানুষ এখানে এসে অভিযোগ জমা দিতে পারবে। এই শিবির পুরোপুরি সরকারি অফিসাররা চালাবেন। ১ থেকে ৮ জুলাইয়ের মধ্যে ত্রাণ বা ক্ষতিপূরণের টাকা সরাসরি ক্ষতিগ্রস্ত মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে পৌঁছে দেওয়া হবে।”

আরও পড়ুন: ইয়াসের ধাক্কায় প্লাবিত সুন্দরবনের কুমির ও বিরল প্রজাতির কচ্ছপ প্রজনন কেন্দ্র

গতবছর আমফানের সময় ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিলি করা নিয়ে রাজ্যে ব্যপক দুর্নীতি আর এবং স্বজনপোষণের অভিযোগ উঠেছিল। সেই ঘটনার থেকে শিক্ষা নিয়ে এবার ত্রাণ বিলি করা নিয়ে আরও কড়া হয়েছে রাজ্য সরকার। এই প্রসঙ্গে রিলিফ ক্যাম্পগুলিতে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন টিম পাঠাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “আমি দেখতে চাই না কোথাও ত্রাণ, খাবার, ত্রিপল বিলি নিয়ে বঞ্চনার অভিযোগ উঠছে। যার যেটুকু প্রয়োজন দিতে হবে।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *