বিরাটের জায়গায় আমি থাকলে ফিরতাম না দেশে: দিলীপ দোশি

Mysepik Webdesk: প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার সঙ্গে লজ্জাজনকভাবে পর্যুদস্ত হয়েছে টিম ইন্ডিয়া। ২৬ ডিসেম্বর থেকে শুভ হবে বক্সিং ডে টেস্ট। এই টেস্টের আগে অবশ্য পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরে এসেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। যদিও তাঁর এই পদক্ষেপে অনেকেই খুশি নন। দল প্রথম ম্যাচে বিশ্রীভাবে হেরে যখন কোণঠাসা, ঠিক সেই সময় কোহলি অস্ট্রেলিয়া ছেড়েছেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দিলীপ দোশিও বিরাটের এই সিদ্ধান্তে অখুশি।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ গাভাসকরের

দিলীপ দোশি বলেছেন যে, “বিরাটের দেশে ফেরা উচিত ছিল না। কারণ জাতীয় দায়িত্ব সবার আগে হওয়া উচিত।” স্পোর্টসকিডে ইন্দ্রনীল বসুর সঙ্গে এক বিশেষ আড্ডায় তিনি বলেছিলেন, “আমি জানি যে আজকের যুগে খেলোয়াড়রা তাদের সন্তানের জন্মের সময় পরিবারের সঙ্গে থাকতে চান। আমি এসব বুঝতেও পারি। তবে আপনি যখন জাতীয় দায়িত্ব পালন করেন… আমি যদি নিজেকে বিরাটের জায়গায় থাকতাম, তবে আমি ফিরতাম না। আমার জন্য জাতীয় কর্তব্য যেকোনও কিছুর আগেই আসে। যদিও আপনি আইনত কাউকে এমন করা থেকে বিরত রাখতে পারবেন না। ক্রিকেট বোর্ড এমন নিয়ম তৈরি করতে পারে না যে, প্লেয়াররা এই সময়ে তাদের পরিবারের সঙ্গে থাকতে পারবে না। তবে আমি ওই জায়গায় থাকলে যেতাম না।”

আরও পড়ুন: জন্মদিনে স্মরণ: দিলীপ দোশি

তিনি আরও বলেন, “টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব আমার পক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ হত। ডুবতে থাকা জাহাজের সবচেয়ে বেশি প্রয়োজন হয় তার ক্যাপ্টেনকে। আপনি যদি এমন সময়ে দল ছেড়ে চলে যান, তবে আপনি দলকে অনেক প্রশ্নের মুখে রেখেই চলে যান। আশা করি, এই কঠিন সময় থেকে দল বেরিয়ে আসবে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *