রিপোর্ট কোভিড পজিটিভ এলে টিম থেকে বাদ, নতুন নিদান বিসিসিআইয়ের

BCCI

Mysepik Webdesk: ইংল্যান্ড সফরকারী ক্রিকেটারদের জন্য কঠোর নির্দেশনা দিয়েছে বিসিসিআই। বোর্ড জানিয়েছে যে, ইংল্যান্ডে যাওয়ার আগে বা ২ জুনের মধ্যে কোনও খেলোয়াড় ইতিবাচক হলে তাকে দল থেকে বাদ দেওয়া হবে। দলের ফিজিও যোগেশ পারমার খেলোয়াড়দের কঠোর নির্দেশনা দিয়েছেন যে, মুম্বইয়ের কোয়ারেন্টাইনের আগে সমস্ত খেলোয়াড়কে যত্ন নেওয়া উচিত এবং তাঁদের আইসলেশনে রাখা উচিত। টিম ইন্ডিয়া ১৯ মে থেকে মুম্বইয়ের বায়ো-বলয়ে প্রবেশ করবে। এর পরে, বিরাট কোহলির দলকে ইংল্যান্ডে পৌঁছনোর পরেও ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে।

আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য লাগু কঠোর কোভিড প্রোটোকল

বায়ো-বলয়ে প্রবেশের পর প্রথম দিন ভারতীয় খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং তাঁদের পরিবারের সদস্যদের কোভিড টেস্ট করা হবে। এর পাশাপাশি খেলোয়াড়দের জন্য একটি বিশেষ বায়ো-বলয় প্রস্তুত করতে চলেছে বিসিসিআই। কারণ এই সফরে যে ২০ জন ক্রিকেটার যাচ্ছেন, তাঁরা দেশের বিভিন্ন রাজ্য থেকে এসেছেন এবং করোনার বিষয়ে সমস্ত রাজ্যের পরিস্থিতি আলাদা।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, বোর্ড ইতিমধ্যে খেলোয়াড়দের নির্দেশ দিয়েছে। খেলোয়াড়দের আরও বলা হয়েছে যে, মুম্বইয়ে কোনও ক্রিকেটারের কোভিড রিপোর্ট পজেটিভ এলে তাঁদের জন্য আলাদা আলাদা চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা হবে না। আইপিএলের থেকে শিক্ষা নিয়ে বোর্ড আরও সতর্ক হয়ে পড়েছে।

আরও পড়ুন: ফর্মুলা ওয়ানে রেকর্ড হ্যামিল্টনের

কর্মকর্তা আরো জানিয়েছেন, খেলোয়াড়দের পাশাপাশি তাঁদের পরিবারের সদস্যদেরও কোভিড টেস্ট করা হবে। খেলোয়াড়দের মুম্বই থেকে ইংল্যান্ডে যাওয়ার আগে দু’টি কোভিড নেগেটিভ রিপোর্ট আনতে হবে। এ থেকে আমরা প্রমাণ করব যে, তাঁরা কোনও সংক্রমণ ছাড়াই বায়ো-বলয়ে এসেছিলেন। বিসিসিআই ক্রিকেটারদের ব্যক্তিগত গাড়ি ও বিমানে ভ্রমণ করতে বলেছে।

উল্লেখ্য যে, ১৮ জুন থেকে শুরু হবে প্রথম আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ভারত এবং নিউজিল্যান্ড একে অপরের মুখোমুখি হবে। ম্যাচটি ১৮ জুন থেকে ২২ জুন সাউদাম্পটনের দ্য এজিস বোল (দ্য রোজ বোল) স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এর পরে টিম ইন্ডিয়াকে প্রায় দেড় মাস যুক্তরাজ্যে কাটাতে হবে। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হবে ৮ আগস্ট।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *