Latest News

Popular Posts

দিল্লিতে সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে অংশ নিতে হলে মানতে হবে একাধিক শর্ত

দিল্লিতে সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে অংশ নিতে হলে মানতে হবে একাধিক শর্ত

Mysepik Webdesk: কাল বাদে পরশু ভারতের সাধারণতন্ত্র দিবস। ওই দিন দিল্লির রাজপথে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য অনুষ্ঠান। এই অনুষ্ঠান বরাবরই দেশবাসীর কাছে একটি আকর্ষণীয় অনুষ্ঠান। প্রতিবছর সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান দেখা জন্য ভিড় করেন বহু মানুষ। তবে, করোনার জন্য এ বছরও লাল কেল্লার সামনে বিস্তীর্ণ রাজপথে ওই অনুষ্ঠান দেখতে গেলে মানতে হবে একাধিক শর্ত। সোমবার এমনটাই নির্দেশিকা জারি করেছে দিল্লি পুলিশ।

আরও পড়ুন: কিছুটা নিম্নমুখী হল দেশের কোভিড গ্রাফ, আতঙ্ক বাড়াচ্ছে ওমিক্রন

কী কী রয়েছে নির্দেশিকায়?

১) ১৫ বছরের কমবয়সি বাচ্চারা এ বছর সাধারণতন্ত্র দিবসে কুচকাওয়াজের অনুষ্ঠানে অংশ নিতে পারবে না। যেহেতু সবেমাত্র ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ শুরু হয়েছে। তাছাড়া ১৫ বছরের কমবয়সি শিশুদের এখনও টিকা দেওয়া শুরু হয়নি, সেহেতু অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য বয়সসীমা বেঁধে দেওয়া হয়েছে।
২) অনুষ্ঠানে অংশ নিতে গেলে প্রত্যেককে দু’টি করে টিকা নেওয়া থাকতে হবে। সঙ্গে রাখতে হবে কোভিড টিকার সার্টিফিকেটও।

আরও পড়ুন: বিজেপির সঙ্গে জোটের কারণে শিবসেনার ২৫ বছর নষ্ট হয়েছে: উদ্ধব ঠাকরে

৩) অনুষ্ঠান চলাকালীন দর্শকদের মুখে মাস্ক পরে থাকতে হবে। মেনে চলতে হবে শারীরিক দূরত্ব। অন্যথায় অনুষ্ঠান চলাকালীন পুলিশ চাইলে তাদের সেখান থেকে বের করে দিতে পারে।
৪) অনুষ্ঠানের দিন দর্শকদের সকাল ৭টার মধ্যে অনুষ্ঠানস্থলে গিয়ে আসন গ্রহণ করতে হবে।

যেহেতু সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে বহু মানুষের সমাগম হয়, সেহেতু সেখান থেকে করোনা ছড়াতে পারে। সেই কারণেই করোনা সংক্রমণ রুখতে দর্শকদের মেনে চলতে হবে এইসব শর্ত।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *