Latest News

Popular Posts

জেহাদি সংগঠন ‘তেহরিক-ই-লাবাইক’-কে ভোটে লড়ার অনুমতি দিল ইমরান সরকার

জেহাদি সংগঠন ‘তেহরিক-ই-লাবাইক’-কে ভোটে লড়ার অনুমতি দিল ইমরান সরকার

Mysepik Webdesk: একসময় পাকিস্তান সরকারই জেহাদি সংগঠন ‘তেহরিক-ই-লাবাইক পাকিস্তান’ বা টিএলপি-কে জঙ্গি তকমা দিয়ে নিষিদ্ধ ঘোষণা করেছিল। এবার সেই জেহাদি সংগঠনকেই পাকিস্তানের নির্বাচনে অংশ নেওয়ার জন্য অনুমতি দিল ইসলামাবাদ। সূত্রের খবর, ইতিমধ্যেই গ্রেফতার হওয়া পাকিস্তানের কট্টরপন্থী ধর্মীয় সংগঠন টিএলপি-র প্রধান সাদ রাজভিকে মুক্তি দিয়েছে পাকিস্তান সরকার। পাশাপাশি কয়েকদিনের মধ্যেই তার সঙ্গে গ্রেফতর হওয়া শ’দুয়েক সদস্যকেও মুক্তি দেবে পাক সরকার। এর ফলে ওই সংগঠনের আরও শক্তিবৃদ্ধি হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: তিব্বতিদের উপর অত্যাচার অব্যাহত চিনের

প্রসঙ্গত, গত বছর পাকিস্তানের একটি স্কুলের পড়ুয়াদের হজরত মহম্মদের কার্টুন চিত্র দেখানো ফরাসি শিক্ষককে নৃংশসভাবে খুন করে ওই সংগঠনেরই এক জঙ্গি। এই ঘটনার নিন্দা করে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ইসলাম ধর্ম সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়ে ফ্রান্সের পণ্য বয়কট করার ডাক দিয়েছিল গোটা পাকিস্তান। পাশাপাশি পাকিস্তান থেকে ফরাসি রাষ্ট্রদূতকে বের করে দেওয়ার দাবি করে পাকিস্তানে হিংসাত্মক প্রতিবাদ জানিয়ে আসছে তেহরিক-ই-লাবাইক।

আরও পড়ুন: ২০৩০-এর মধ্যে হাজারের বেশি পারমাণবিক অস্ত্রের অধিকারী হবে চিন

তবে, বেশ কিছুদিন ধরেই পাকিস্তানের নির্বাচনে অংশ নিতে চেয়ে দাবি জানিয়ে আসছে তেহরিক-ই-লাবাইক সংগঠন। পাশাপাশি নিজদের উপর থেকে ‘জঙ্গি’ আখ্যা তুলে নেওয়ারও দাবি জানিয়েছে তাঁরা। তাদের প্রতিশ্রুতি, আগামীদিনে তাঁরা কোনও দিন আর ফরাসি দূতের বহিষ্কার চাইবে না। তাদের সেই দাবিকে সমর্থন জানিয়েছে পাকিস্তান সরকার। শান্তিচুক্তির নামে ওই গোষ্ঠীকে নির্বাচনে দাঁড়াতে অনুমতি দেওয়া হয়েছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *