Latest News

Popular Posts

পাকিস্তান প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ ইমরান খানের, আলোচনায় অটল বিহারী বাজপেয়ীর ভাষণ

পাকিস্তান প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ ইমরান খানের, আলোচনায় অটল বিহারী বাজপেয়ীর ভাষণ

Mysepik Webdesk: শনিবার মধ্যরাতে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন ইমরান খান। তাঁর বিরুদ্ধে ১৭৪টি ভোট পড়েছে। মধ্যরাতে পতন হয়েছে ইমরান সরকারের। এমন ঘটনা যে ঘটতে চলেছে, তার আন্দাজ করেছিলেন অনেকেই। জানা গিয়েছে যে, প্রধানমন্ত্রীর বাসভবন ছেড়ে হেলিকপ্টারে চেপে ইসলামাবাদ ত্যাগ করেছেন ইমরান। অনাস্থা ভোটের প্রক্রিয়া শুরুর মুখেই তিনি ইসলামাবাদ ছেড়েছেন বলে খবর। এরপর ইমরানের বিরুদ্ধে শুনানি হতে পারে অনেক মামলার। এমনকী গ্রেপ্তার পর্যন্ত হতে পারেন তিনি। তাঁর পদত্যাগ নিয়ে ভারতের পাশাপাশি পাকিস্তানেও আলোচনা হচ্ছে। ইমরান খান যেভাবে পদত্যাগ করেছেন এবং গভীর রাতে জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাবে ভোট হয়েছে, তা অনেককেই অবাক করেছে। এদিকে ভারতের প্রক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ভাষণ নিয়ে পাকিস্তানে চলছে আলোচনা।

আরও পড়ুন: লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভ চিনে, লুট খাবারের বাক্স

এই আলোচনা ছিল অটল বিহারী বাজপেয়ীর সেই ভাষণ নিয়ে, যা তিনি দিয়েছিলেন সরকার পতনের পর। ঘটনাটি ১৯৯৬ সালের। এই ভাষণে অটল বিহারী বাজপেয়ী বলেছিলেন, “আপনি গোটা দেশ চালাতে চান, এটা খুব ভালো ব্যাপার। আমাদের শুভকামনা আপনার সঙ্গে। আমরা আমাদের দেশের সেবার কাজে নিয়োজিত থাকব। আমরা সংখ্যাবলের সামনে মাথা নত করছি এবং আশ্বস্ত করছি যে, আমরা আমাদের হাতে যে দায়িত্বটি নিয়েছি, তা জাতির উদ্দেশ্যে পূরণ না করা পর্যন্ত বিশ্রাম নেবে না। স্পিকার, স্যার, আমি রাষ্ট্রপতির কাছে আমার পদত্যাগপত্র জমা দিতে যাচ্ছি।” বাজপেয়ীর সেই দীর্ঘ ভাষণের একটি অংশ এখন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। নতুন পাক প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সদ্য প্রাক্তন বিরোধী দলনেতা শাহবাজ শরিফ।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *