মল্লখম্বার মতো ২০টি খেলাধুলায় এবার থেকে সরকারি চাকরিতে রিজার্ভেশন, কেন্দ্রীয় নির্দেশ

Mysepik Webdesk: খেলোয়াড়রা মল্লখম্বা এবং প্যারা স্পোর্টসে এবার থেকে সরকারি চাকরিতে রিজার্ভেশন পেতে চলেছেন। কেন্দ্রীয় সরকার মলখম্ব, রাগবি, টগ অফ ওয়ার (দড়ি টানাটানির প্রতিযোগিতা), বেসবল, বাস্কেটবল, প্যারালিম্পিক এবং প্যারা এশিয়াড সহ গ্রুপ ‘সি’-এর সরাসরি নিয়োগের জন্য ৪৩ গেমের তালিকায় ২০টি নতুন গেম অন্তর্ভুক্ত রয়েছে।

Chasing a Home Run: India takes its first steps towards baseball | Sports  News,The Indian Express

মঙ্গলবার Ministry of Personnel, Public Grievances and Pensions এই আদেশ জারি করেছে। এর আগে, কেন্দ্রের তালিকায় ক্রিকেট, ব্যাডমিন্টন এবং বক্সিং সহ মোট ৪৩টি খেলা অন্তর্গত ছিল। সরাসরি নিয়োগের ফলে এই জাতীয় ৪৩টি খেলার সঙ্গে যুক্ত খেলোয়াড়রা উপকৃত হবে, যাঁরা দেশের হয়ে জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ে খেলেছেন।

যে ৪৩টি গেম ইতিমধ্যে সরকারি তালিকায় অন্তর্ভুক্ত

ক্রিকেট, হকি, ফুটবল, তিরন্দাজি, অ্যাথলেটিকস (ট্র্যাক এবং ফিল্ড), ব্যাডমিন্টন, বাস্কেটবল, বিলিয়ার্ডস এবং স্নুকার, বল-ব্যাডমিন্টন, কাবাডি, ক্যারাটে-ডু, কায়াকিং এবং ক্যানোইং, খো-খো, পোলো, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি, পাওয়ারলিফটিং, রাইফেল শ্যুটিং, তাইকোন্দো, টেনিকয়েট, টেনিস, রোলার স্কেটিং, রোয়িং, শ্যাফট বল, স্কোয়াশ, সাঁতার, টেবিল-টেনিস, ক্যারম, দাবা, সাইক্লিং, হর্স রাইডিং, গল্ফ, জিমন্যাস্টিকস (বডি বিল্ডিং সহ), হ্যান্ডবল, আইস-স্কিইং, আইস-হকি, আইস-স্কেটিং, বক্সিং, ব্রিজ, ইয়টিং (নৌযান – ইয়ট-বাইট)।

Mallakhamb - Pole & Rope at Juhu, Mumbai - Events High

বেসবল, রাগবি, বাস্কেটবল, ডিএফ স্পোর্টস, টগ অফ ওয়ার, মল্লখম্বা এবং প্যারা-স্পোর্টস (প্যারালিম্পিক এবং প্যারা এশিয়ান গেমস) সহ ২০টি খেলা তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *