Latest News

Popular Posts

৬ থেকে ৮ দফায় বাকি পুরভোট চেয়ে হাইকোর্টে হলফনামা পেশ কমিশনের

৬ থেকে ৮ দফায় বাকি পুরভোট চেয়ে হাইকোর্টে হলফনামা পেশ কমিশনের

Mysepik Webdesk: কলকাতায় ৬ থেকে ৮ দফায় পুরভোট চেয়ে সোমবার কলকাতা হাইকোর্টে হলফনামা দিয়ে এমনটাই জানাল রাজ্য নির্বাচন কমিশন। রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছিল এপ্রিল মাসের মধ্যেই বকেয়া পুরভোট সেরে ফেলতে চায় রাজ্য সরকার। রাজ্য সরকারও কয়েক দফায় ভোট করতে ইচ্ছুক। করোনা পরিস্থিতিকে সামনে রেখেই কমিশন ৬ থেকে ৮ দফায় পুরভোট সেরে ফেলার ইচ্ছা প্রকাশ করে আদালতে হলফনামা পেশ করেছে।

আরও পড়ুন: SSC গ্রুপ ডি নিয়োগে দুর্নীতি! সিবিআই তদন্তের নির্দেশ খারিজ হাইকোর্টে

নির্বাচন কমিশনের পক্ষ থেকে আইনজীবী এদিন আদালতকে জানান, তাঁরা ইতিমধ্যেই মেয়াদ উত্তীর্ণ পুরসভাগুলির ভোট করানোর জন্য যে প্রক্রিয়া তা শুরু করে দিয়েছে। আগামী মে মাসের মধ্যেই তাঁরা ভোটের সমস্ত প্রক্রিয়া শেষ করে ফেলবেন। অন্যদিকে নির্বাচন কমিশনের পক্ষের আইনজীবীকে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব জানান, “আপনারা একবার বলছেন এপ্রিল, আবার বলছেন মে মাস। কাল আবার অন্য কথা বলবেন?” তারপরেই তিনি আগামী মঙ্গলবার ফের এই মামলার শুনানি হবে বলে জানান।

আরও পড়ুন: অসমে আটকে দিতে পারে, নাগাল্যান্ড যাচ্ছে না তৃণমূলের প্রতিনিধিরা

পশ্চিমবঙ্গে পুরসভা ও পুরনিগম মিলিয়ে রয়েছে ১২৫টি। এর মধ্যে ১১৮টি পুরসভা ও ৭টি পুরনিগম। সবচেয়ে বড়ো পুরনিগম কলকাতা। কলকাতায় রয়েছে ১৪৪টি ওয়ার্ড। কিন্তু এতগুলো পুরসভায় ভোট বাকি থাকলেও শুধুমাত্র একটি পুরসভায় কেন ভোট হচ্ছে, তা নিয়ে আদালতের দ্বারস্থ হয় রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। সেই মামলার শুনানিতে কলকাতা হাইকোর্ট রাজ্য এবং নির্বাচন কমিশনকে হলফনামা দিয়ে নিজেদের বক্তব্য জানাতে বলেছিল।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *