Latest News

Popular Posts

দেশে ১দিনে করোনা আক্রান্ত ছাড়ালো ২ লক্ষ, আজই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদির

দেশে ১দিনে করোনা আক্রান্ত ছাড়ালো ২ লক্ষ, আজই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদির

Mysepik Webdesk: ফের একবার এক ধাক্কায় অনেকটা বাড়ল করোনা সংক্রমণ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পজিটিভিটি রেট, অ্যাক্টিভ কেস বাড়ছে লাফিয়ে৷ গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৪৭ হাজার জন। গতকালই এই সংখ্যাটি ছিল ১ লক্ষ ৯৪ হাজার ৭২০। অর্থাৎ একদিনেই ২৭ শতাংশ বৃদ্ধি হয়েছে দৈনিক সংক্রমণে। বর্তমানে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ৬৩ লাখে। আক্রান্তের এই বিপুল সংখ্যাবৃদ্ধিতে স্বাভাবিক ভাবে কপালে ভাঁজ পড়েছে প্রশাসনের। উদ্বেগ বাড়িয়ে কমেছে সুস্থতার হারও। দেশে সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৫.৫৯ শতাংশ। বেড়েছে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। দেশে এখন মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৫৮৮ জন। কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

আরোও পড়ুন: একদিনের দেশে করোনা সংক্রমণ আড়াই লক্ষের কাছাকাছি

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য় অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন। গতকালই এই সংখ্যাটি ছিল ১ লক্ষ ৯৪ হাজার ৭২০, অর্থাৎ একদিনেই ৫০ হাজারের বেশি আক্রান্তের সংখ্যায় বৃদ্ধি হয়েছে। বিগত আট মাস বাদে এই প্রথম দৈনিক সংক্রমণ দুই লাখের গণ্ডি পার করল। দেশে বেড়েছে দৈনিক মৃতের সংখ্যাও, গত ২৪ ঘণ্টাতেই করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৮০ জনের। দৈনিক সংক্রমণের বৃদ্ধির কারণেই দেশে ধীরে ধীরে বাড়তে শুরু করেছে সক্রিয় রোগীর সংখ্যাও। দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১১ লক্ষ ১৭ হাজার ৫৩১। এরমধ্যে গত ২৪ ঘণ্টাতেই সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ৮৪ হাজার ৮২৫।

আরোও পড়ুন: করোনায় আক্রান্ত কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী নীতিন গড়করি

এদিকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগের মাঝেই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে আজ বিকেলে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ বুধবার পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কেন্দ্র। দেশজুড়ে করোনা সংক্রমণের হারে শীর্ষে রয়েছে পশ্চিমবঙ্গ। বাংলায় পজিটিভিটি রেট ৩২.১৮ শতাংশ। তারপরেই রয়েছে দিল্লি (২৩.১ শতাংশ), মহারাষ্ট্র (২২.৩৯ শতাংশ)। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *