Latest News

Popular Posts

বাংলায় ওমিক্রন আক্রান্ত আরও ৫, আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬

বাংলায় ওমিক্রন আক্রান্ত আরও ৫, আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬

Mysepik Webdesk: ফের এ রাজ্যে আরও ৫ জন ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছে। জানা গিয়েছে, ওমিক্রন সংক্রমিতদের মধ্যে থেকে তিন জন ফিরেছেন ব্রিটেন থেকে। ব্রিটেন ফেরত সংক্রমিতদের মধ্যে একজনের বয়স ৪৪ বছর, একজন ২৪ বছর বয়সি, অপরজন পাঁচ বছরের শিশু। বর্তমানে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁরা ভর্তি রয়েছেন। তবে, কারোর শরীরেই কোনও কোভিড উপসর্গ নেই। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে। এদিকে এই পাঁচজন আক্রান্তের খোঁজ মেলায় রাজ্যে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬ হয়েছে।

আরও পড়ুন: কুলতলির পর এবার গোসাবার কাছে মিললো বাঘের পায়ের ছাপ

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কমানোর উদ্দেশ্যে একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই ব্রিটেন থেকে আগত ফ্লাইটের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছেন। লোকাল ট্রেন এবং উড়ান পরিষেবার জেরে ফের বাড়ছে কোভিড, এমনটাই জানিয়েছেন তিনি। তবে, এই মুহূর্তে লোকাল ট্রেন, বাস পরিষেবা ও স্কুল-কলেজগুলির মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলি বন্ধ করার পক্ষপাতী নন তিনি।

আরও পড়ুন: ঊর্ধ্বমুখী করোনায় উদ্বেগ রাজ্যে: ১৯১ দিন পর একদিনে ২ হাজারের বেশি সংক্রমণ পশ্চিমবঙ্গে

অন্যদিকে মুম্বইয়ের পরিসংখ্যান বলছে, এক সপ্তাহে প্রায় ৫ গুণ বৃদ্ধি পেয়েছে করোনা। গত শুক্রবার যেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৬৮৩, সেখানে এ সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩,৬৭১। যদিও মৃত্যুহার অনেকটাই কম দেশের চার মেট্রো সিটিতে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে শহরের পরিস্থিতি পর্যবেক্ষণে জোর দেওয়া হচ্ছে। মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, দিল্লি, কর্ণাটক, গুজরাটের পরিস্থিতি ক্রমশই চিন্তার ভাজ চওড়া করছে। অন্যান্য রাজ্যের পরিস্থিতিও ক্রমশ জটিল হচ্ছে। ইতিমধ্যেই পরিস্থিতি বিচার করে ওড়িশার ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *