কেরলে পুর-পঞ্চায়েত ভোটে উড়ল লাল নিশান, বড় জয় বামেদের

Mysepik Webdesk: কেরলে পুর-পঞ্চায়েত ভোটে বামরা বড় জয় পেয়েছে। ৯৪১টি আসনের মধ্যে ৫১৪টি গ্রাম পঞ্চায়েত এবং ১৪টি জেলা পঞ্চায়েতের মধ্যে ১০টিই গিয়েছে বামেদের দখলে। এছাড়াও সিপিএমের নেতৃত্বাধীন এলডিএফ ১৫২টি ব্লক পঞ্চায়েতের মধ্যে ১০৮টিতে জিতেছে তারা।

আরও পড়ুন: চলছে ব্রেন সার্জারি, দিব্বি সিন্থেসাইজার বাজাচ্ছেন গোয়ালিয়রের ৯ বছরের মেয়ে

কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ দল ক্ষমতাসীন এলডিএফের পরে দ্বিতীয় স্থান অধিকার করেছে। এই দলটি ৩৭৭টি গ্রাম পঞ্চায়েত, ৪৪টি ব্লক পঞ্চায়েত এবং চারটি জেলা পঞ্চায়েত জিতেছে তারা। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ পেয়েছে ২৩টি আসন। অন্যান্যদের দখলে ২৯ আসন।

আরও পড়ুন: আইনের অপব্যবহার করে বৌমাকে ঘরছাড়া করতে পারবে না শশুর-শাশুড়ি : সুপ্রিম কোর্ট

এই নির্বাচনে এলডিএফ কোজিকোড়, কোল্লাম এবং তিরুবনন্তপুরম একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বামেরা এবং কোচির একক বৃহত্তম দল হয়ে উঠেছে তারা। ইউএনএফ কান্নুরে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে এবং ত্রিশুরে বৃহত্তম দল তারা। ইউডিএফ পৌরসভাগুলিতে আরও ভালো পারফরম্যান্স করেছে।

এই নির্বাচনে, ইউডিএফ ৮৬টি পৌরসভার মধ্যে ৪৫টি জিতেছে। একইসঙ্গে এলডিএফ পেয়েছে ৩৫টি এবং এনডিএ পেয়েছে মাত্র দু’টি আসন। এই ফলাফল অবশ্যই ইউডিএফের জন্য একটি বড় ধাক্কা, কারণ তারা স্থানীয় নির্বাচনে বড় জয়ের প্রত্যাশা করেছিল। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন যে, ‘এটি জনগণের বিজয় এবং রাজ্যকে ধ্বংস করার চেষ্টা করা কেন্দ্রীয় সরকারের এজেন্সিগুলির উপযুক্ত উত্তর।’

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *