Latest News

Popular Posts

বাড়ছে উদ্বেগ! রাজ্যে একদিনে কোভিড আক্রান্ত ৬,১৫৩

বাড়ছে উদ্বেগ! রাজ্যে একদিনে কোভিড আক্রান্ত ৬,১৫৩

Mysepik Webdesk: রাজ্যে আতঙ্ক বাড়াচ্ছে করোনা। রাজ্যে একদিনে গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত ৬ হাজার ১৫৩ জন। এরমধ্যে কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯৪ জন। সুতরাং একদিনে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত বাড়ল প্রায় দেড় হাজার। আক্রান্ত হওয়ার পাশাপাশি রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ৮ জনের। ২১০ দিন পর কলকাতায় ফের এত বেশি সংক্রমণ। এদিকে কলকাতায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন। ২২ মে-র পর এট বেশি সংক্রমণ দেখা গেল কলকাতায়। উত্তর চব্বিশ পরগনায় আক্রান্ত ৯৯৪, মৃত ৩। হাওড়ায় একদিনে কোভিড আক্রান্ত ৫৫৩, মৃত ১। রাজ্যে পজিটিভিটি রেট ১৫.৯৩%। পজিটিভিটির পরিসংখ্যানও উদ্বেগ বাড়াচ্ছে। রাজ্যে একদিনে করোনামুক্ত হয়েছেন ২৪০৭ জন।

আরও পড়ুন: সন্ধে ৭টার পর লোকাল ট্রেন বন্ধ-কাল থেকে বন্ধ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান: রাজ্যে জারি একাধিক করোনা বিধিনিষেধ

এই পরিস্থিতিতে রাজ্যে ফের করোনা বিধিনিষেধ নিয়ে বড় সিদ্ধান্ত নিল নবান্ন। জারি করা হল একাধিক করোনা বিধিনিষেধ। সন্ধে ৭টার পর লোকাল ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকে বন্ধ থাকছে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রোরেল। সরকারি ও বেসরকারি অফিসে সর্বাধিক ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। সুইমিংপুল, জিম, বিউটিপার্লার, সেলুন বন্ধ থাকবে। বিয়ের অনুষ্ঠানে সর্বাধিক ৫০ জন উপস্থিত থাকতে পারবে।

আরও পড়ুন: সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকছে রাজ্যের স্কুল কলেজ-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান

এছাড়াও রেস্তরাঁ ও পানশালা ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা থাকবে। ব্রিটেন থেকে আসা বিমানে সোমবার থেকে নিষেধাজ্ঞা থাকছে। কলকাতার চিড়িয়াখানা-সহ সব পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে কোনও সামাজিক অনুষ্ঠানে সর্বোচ্চ ৫০ জন উপস্থিত থাকতে পারবেন। শপিংমলে ৫০ শতাংশ প্রবেশ করতে পারবেন। রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত কড়া বিধিনিষেধ জারি থাকবে। মাস্ক না পরলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন। ‘দুয়ারে সরকার’ প্রকল্পের কাজ একমাস পিছিয়ে ১ ফেব্রুয়ারি থেকে শুরু করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *