নতুন করোনা আক্রান্তের সন্ধান, ফের লকডাউনে ফিরতে চলেছে নিউজিল্যান্ড

Mysepik Webdesk: ফের শহরে নতুন করোনা আক্রান্তের কেস সামনে এসেছে। আর সেই কারণেই ফের লকডাউনে ফিরতে চলেছে নিউজিল্যান্ড। জানা গিয়েছে, দেশটির সবচেয়ে বড় শহর অকল্যান্ডে তিন দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। নতুন আক্রান্তের সন্ধান পাওয়ার পরেই শনিবার মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডারন। সেই বৈঠকেই সিদ্ধান্ত হয়েছে তিনদিনের লকডাউন ঘোষণা করার।

আরও পড়ুন: ক্রিকেটে পাকিস্তানের চেয়ে এগিয়ে ভারত, নিজের মুখেই স্বীকার করলেন পাক-প্রধানমন্ত্রী

Image result for corona in new zealand

পাশাপাশি দেশের বিশেষজ্ঞরা ওই আক্রান্ত ব্যক্তিদের শরীর থেকে নমুনা পরীক্ষা করে দেখতে চান তাঁরা করোনার নতুন স্ট্রেনে আক্রান্ত কিনা। লকডাউন প্রসঙ্গে জেসিন্ডা আর্ডারন জানিয়েছেন, “অকল্যান্ডের মতো যাতে অন্য শহরকেও লকডাউন করতে না হয়, সেকথা মাথায় রেখে দেশের অন্য অংশেও চূড়ান্ত বিধিনিষেধ মেনে চলা হবে।” জানা গিয়েছে, নয়া করোনা সংক্রমণের ঘটনা সামনে আসার পরই নিজের যাবতীয় প্ল্যানে পরিবর্তন এনেছেন প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডারন।

আরও পড়ুন: করোনায় কালো হয়ে যাওয়া হাতের আঙ্গুল কেটে বাদ দিতে হল মহিলার

Image result for corona in new zealand

বিশ্বজুড়ে যখন করোনার দাপট অব্যাহত ছিল, তখন করোনার বিরুদ্ধে লড়াইয়ে অন্য দেশের তুলনায় যথেষ্ট সফলতা অর্জন করেছিল নিউজিল্যান্ড। শুধু তাই নয়, এক সময়ে নিউজিল্যান্ডকে করোনামুক্ত দেশ হিসেবেও ঘোষণা করা হয়েছিল। তবে সম্প্রতি বাইরের দেশ থেকে আসা কিছু ব্যক্তি নিউজিল্যান্ডে করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত হচ্ছে ঠিকই, তবে তাঁদের জন্য ১৫ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে সরকার।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *