ধাওয়ান-পৃথ্বীর যুগলবন্দিতে চেন্নাইয়ের পাহাড় সহজেই টপকাল দিল্লি

Mysepik Webdesk: আইপিএলের ১৪তম আসরে, ঋষভ পন্থের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস তাদের প্রথম ম্যাচ জিতেছে। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচটি ঋষভ পন্থের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ ছিল। কারণ, এই ম্যাচে তিনি দলনায়ক হিসাবে প্রথমবার মাঠে নেমেছিলেন। আর এহেন মাহেন্দ্রক্ষণে চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে পন্থের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস। তিনি টস জেতেন।

আরও পড়ুন: আইপিএলে প্রথমবার প্রথম ম্যাচ জিতল আরসিবি

টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে খুবই খারাপ শুরু করে চেন্নাই। মাত্র ৭ রানে ২ উইকেট হারিয়ে বসে তারা। এখান থেকে সুরেশ রায়না (৫৪) ও মঈন আলি (৩৬) ইনিংসটি সামলান। চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৭ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন এবং ২ বল খেলে রানের খাতা খুলতে পারেননি। দ্রুতগতির বোলার আবেশ খান তাঁকে ক্লিন বোল্ড করেছিলেন। আইপিএলে চতুর্থবারের জন্য শূন্য রানে আউট হয়েছিলেন ধোনি। ১৮৯ রানের বড় টার্গেটের জবাবে দিল্লি দারুণ শুরু করে। ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান ৬১ বলে ১০০ রান পূর্ণ করেছিলেন। উল্লেখ্য, দিল্লির ওপেনার পৃথ্বীর দু-দু’টি ক্যাচ ফসকান চেন্নাই ক্রিকেটাররা।

আরও পড়ুন: সবচেয়ে সেরা টি-২০ বিশ্বকাপ আয়োজন করব: সৌরভ গাঙ্গুলি

রায়না আইপিএলে নিজের ৩৯তম ফিফটি করেছিলেন। এরফলে এই বাঁ-হাতি ব্যাটসম্যান বিরাট কোহলি ও রোহিত শর্মার সঙ্গে সর্বোচ্চ অর্ধশতক করার দিক থেকে তৃতীয় স্থানে উঠে এলেন। এই ত্রয়ী যৌথভাবে তিন নম্বরে রয়েছেন। আইপিএলে সর্বোচ্চ ৪৮টি অর্ধশতক করেছেন ডেভিড ওয়ার্নার। শিখর ধাওয়ান ৪২টি ফিফটি সহ দ্বিতীয় স্থানে রয়েছেন। যদিও রায়নার এই অনবদ্য ৫৪ রানের ইনিংস বিফলে যায়। ১৮৯ রানের জবাবে দিল্লি ক্যাপিটালস মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যমাত্রা পূরণ করে। ওপেনার শিখর ধাওয়ান ৫৪ বলে ৮৫ রান এবং পৃথ্বী শ ৩৮ বলে ৭২ রান করেন। কার্যত দিল্লির এই দুই ওপেনার ব্যাটসম্যানের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে রিকি পন্টিংয়ের ছেলেদের জয়ের লক্ষ্যে পৌঁছতে খুব বিশেষ অসুবিধা হয়নি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *