অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি তুঙ্গে, ১৫টি চার্টার্ড বিমানে খেলোয়াড়দের আনা হল মেলবোর্নে

Mysepik Webdesk: অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে ৮ ফেব্রুয়ারি। এটি বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম। এই টুর্নামেন্টে খেলার জন্য মেলবোর্ন এসে পৌঁছেছেন দিগ্‌গজ টেনিস খেলোয়াড়রা। রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ, সেরেনা উইলিয়ামস, ভিক্টোরিয়া আজারেঙ্কা, স্তান ভাভরিঙ্কা সহ অনেক নামজাদা খেলোয়াড় মেলবোর্নে পৌঁছেছেন। টুর্নামেন্ট শুরুর আগে তাঁদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এবার ১৬ জন পুরুষ এবং ১৬ জন মহিলা খেলোয়াড় অস্ট্রেলিয়ান ওপেনে সিঙ্গলস বিভাগে অংশ নিচ্ছেন। সমস্ত খেলোয়াড়কে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ১৫টি চার্টার্ড প্লেনের মাধ্যমে মেলবোর্নে আনা হয়েছে।

আরও পড়ুন: পূর্ণ সময়ের জন্য কোচিং মনোযোগ, খেলোয়াড়ি জীবনে ব্যতিক্রমী বিদায় ওয়েন রুনির

২ বারের অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী ভিক্টোরিয়া আজারেঙ্কা প্রথম খেলোয়াড় হিসাবে মেলবোর্নে পৌঁছেছিলেন। সেখানে পৌঁছে তিনি সোশ্যাল মিডিয়ায় ছবিও শেয়ার করেছেন। মেলবোর্নে আসার পরে স্তান ভাভরিঙ্কাও ছবি শেয়ার করেছেন। এছাড়াও সিমোনা হালেপ, জোকোভিচ, নওমি ওসাকাও মেলবোর্নে পৌঁছেছেন। সেরেনা উইলিয়ামস মেয়েকে নিয়ে মেলবোর্নে পৌঁছেছেন। কোয়ারেন্টাইন চলাকালীন তাঁদের বায়ো-বলয়ে ৪ থেকে ৫ ঘণ্টা ট্রেনিংয়ে অনুমতি দেওয়া হবে।

আরও পড়ুন: নতুন স্বপ্ন নিয়ে ক্রিকেট দৌড়ে এবার মার্কিন যুক্তরাষ্ট্রও

টুর্নামেন্টের পরিচালক ক্রেগ টেলি বলেছেন, অস্ট্রেলিয়ান ওপেন আগের সময়ের চেয়ে আলাদা হবে। খেলোয়াড়দের সুরক্ষা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। খেলোয়াড়রা করোনার কারণে গত বছর দর্শকদের মিস করেছেন। তবে এবছর ৫০% দর্শকদের স্টেডিয়ামে এসে ম্যাচ দেখার অনুমতি দেওয়া হবে। অস্ট্রেলিয়ান ওপেনের জন্য মেলবোর্ন পার্কে ৩টি কোর্ট প্রস্তুত করা হচ্ছে। যার মধ্যে রোড লেভার এরিনা বৃহত্তম। দর্শক ধারণক্ষমতা ১৫ হাজার। অন্যদিকে, মেলবোর্ন এরেনার ৯,৬৪৬ জন দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারে। তাছাড়াও মার্গারেট কোর্ট অ্যারেনার দর্শক ধারণক্ষমতা সাড়ে সাত হাজার।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *