শটপুটে টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করলেন তেজিন্দর পাল সিং তুর

Shot pot

Mysepik Webdesk: টোকিও অলিম্পিকের আগে ভারতীয় অ্যাথলেটিক্স মহলের জন্য সুখবর। তেজিন্দর পাল সিং তুর শটপুটে টোকিও অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জন করেছেন। অন্যদিকে, শুক্রবার থেকে শুরু হওয়া জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জনের শেষ সুযোগ রয়েছে এশিয়ান পদকপ্রাপ্ত দ্যুতি চাঁদ এবং জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন পদকপ্রাপ্ত হিমা দাসের। তুর অলিম্পিকের জন্য নির্ধারিত ২১.১০ মিটারের চেয়ে বেশি শটপুট নিক্ষেপ করে পটিয়ালায় অনুষ্ঠিত গ্র্যান্ড প্রিক্সে অলিম্পিকের জন্য টিকিট নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: শেষ আটে আর্জেন্টিনা, দেশের হয়ে যৌথভাবে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড মেসির

তিনি ২১.৪৯ মিটার থ্রো করেছিলেন। এই থ্রোয়ের পর তিনি ১২ বছরের এশিয়ান রেকর্ডটি ভাঙতে সক্ষম হয়েছেন। এই রেকর্ডটি ছিল সৌদি আরবের সুলতান আব্দুল মাজিদের নামে। আব্দুল ২০০৯ সালে ২১.১৩ মিটার থ্রো করেছিলেন। এছাড়াও তুর নিজের জাতীয় রেকর্ডও ভেঙে দিয়েছেন। তিনি ২০০৯ সালে ২০.৯২ মিটার থ্রো করে নজির গড়েছিলেন। শুধু তাই নয়, ২০১২ লন্ডন অলিম্পিক এবং ২০১৬ রিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতেছেন এমন ক্রীড়াবিদদের, চেয়ে তেজিন্দারের পারফরম্যান্স বেশি ভালো।

আরও পড়ুন: জাপান-মায়ানমার ম্যাচে রাজনীতির ছায়া: রাজনৈতিক আশ্রয় চাইলেন মায়ানমার গোলরক্ষক

তেজিন্দর প্রতিযোগিতার পরে বলেন, “আমি প্রথমবারের মতো অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করতে পেরে খুব আনন্দিত। এটি একটি এশিয়ান এবং জাতীয় রেকর্ডও। আমি অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জন করতে পেরে অবাক নই, যেহেতু আমি ২১.২০ মিটার থেকে ২১.৪০ মিটার পর্যন্ত গোলা নিক্ষেপ করছিলাম।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *