Latest News

Popular Posts

রাজ্যে বাড়ল করোনা বিধিনিষেধের মেয়াদ, শিথিল করা হল বিধিনিষেধ

রাজ্যে বাড়ল করোনা বিধিনিষেধের মেয়াদ, শিথিল করা হল বিধিনিষেধ

Mysepik Webdesk: আজ থেকে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত করোনা বিধিনিষেধ বাড়ানো হল রাজ্যে। সোমবার সাংবাদিক বৈঠকে একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এদিন স্কুল খোলার কথা ঘোষণা করেন তিনি। তিনি জানান, ৩ তারিখ থেকে খুলবে স্কুল-কলেজ। এছাড়াও খুলবে কলেজ, বিশ্ববিদ্যালয়, পলিটেকনিক ও আইটিআইগুলি। আগামী ৪ ও ৫ তারিখ ছাত্রছাত্রীরা যাতে সরস্বতী পুজো করতে পারে সেজন্য ৩ তারিখ থেকে খুলে যাবে স্কুল ও কলেজ। অষ্টম, নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির পঠনপাঠন স্কুলেই হবে। পঞ্চম থেকে সপ্তম শ্রেণির পঠনপাঠন হবে পাড়ায় পাড়ায় শিক্ষালয়ের মাধ্যমে। প্রথম থেকে তৃতীয় শ্রেণীর ক্লাস হবে অনলাইনেই।

আরও পড়ুন: ৩ তারিখ থেকে খুলবে স্কুল, ঘোষণা মুখ্যমন্ত্রীর

সোমবার নবান্নে ক্যাবিনেট বৈঠকের পর সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। রাজ্যের কোভিড গ্রাফ নিম্নমুখী হওয়ায় বেশ কিছু ক্ষেত্রে নিয়মকানুন শিথিল করা হয়েছে। রাত ১০ টার বদলে রাত ১১টা থেকে ভোর ৫ টা পর্যন্ত থাকবে নাইট কারফিউ। এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, ওয়ার্ক ফ্রম হোমে কর্মীদের সংখ্যা কমানো হচ্ছে। এছাড়াও অফিসের ক্ষেত্রে ৭০ থেকে ৭৫ শতাংশ কর্মী অফিস গিয়েই কাজ করতে পারবেন। খুলে দেওয়া হচ্ছে খুলছে পার্ক ও পর্যটন ক্ষেত্র। ৭৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে সিনেমা হলগুলিতে। ক্রীড়াক্ষেত্র, রেস্তরাঁ ও বারে ৭৫ শতাংশ উপস্থিতিতে ছাড় দেওয়া হচ্ছে। বিয়েবাড়িতে ৭৫ শতাংশ অতিথি সমাগমের অনুমোদন দেওয়া হয়েছে। তবে, এখনও পর্যন্ত কোনও রাজনৈতিক মিছিল, মিটিং, সভার অনুমতি দেওয়া হবে না।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *