Latest News

Popular Posts

দঃ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে দল ঘোষণা ভারতের, ক্যাপ্টেন কে এল রাহুল

দঃ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে দল ঘোষণা ভারতের, ক্যাপ্টেন কে এল রাহুল

Mysepik Webdesk :দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করা হয়েছে। চোট পাওয়া রোহিত শর্মার অনুপস্থিতির কারণে দলের অধিনায়ক করা হয়েছে কে এল রাহুলকে। সহ-অধিনায়ক করা হয়েছে জসপ্রীত বুমরাহকে। প্রথম ওয়ানডে হবে ১৯ জানুয়ারি। দ্বিতীয় ওয়ানডে ২১ জানুয়ারি এবং তৃতীয়টি ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে। দুই দলই এখন টেস্ট সিরিজ খেলছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর, বিসিসিআই রোহিত শর্মাকে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক করে। তবে, দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলতে উড়ে যাওয়ার ঠিক আগে, অনুশীলনের সময় রোহিত শর্মা হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। এরপর তিনি রিহ্যাবের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেও যান। রোহিত ওয়ানডে সিরিজের জন্য পুরোপুরি ফিট এখনও হননি। তাই রাহুলকে অধিনায়ক ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন:  ধোনির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ হরভজন সিংয়ের

তরুণ ওপেনার ঋতুরাজ গায়কওয়াড় এবং অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ারকেও দলে রাখা হয়েছে। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের পরে ভেঙ্কটেশ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পান। একইসঙ্গে ঋতুরাজ ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে নিজের জায়গা করে নিয়েছেন। বিজয় হাজারে ট্রফিতে গায়কওয়াড় ৫ ম্যাচে ১৫০.৭৫ গড়ে ৬০৩ রান করেছিলেন। এর মধ্যে রয়েছে চারটি সেঞ্চুরি। টুর্নামেন্টের সর্বোচ্চ রান করেছিলেন তিনি। ভেঙ্কটেশ আইয়ার ৬ ম্যাচে ৬৩.১৬ গড়ে ৩৭৯ রান করেছেন। এর মধ্যে রয়েছে দু’টি সেঞ্চুরি। ভেঙ্কটেশ নিয়েছেন ৯ উইকেটও।

আরও পড়ুন:  দঃ আফ্রিকার বিরুদ্ধে ভারতের জয়ে অবাক নন সৌরভ

ওপেনার শিখর ধাওয়ান ও সুইং বোলার ভুবনেশ্বর কুমারের ওপর নির্বাচকরা আস্থা রেখেছেন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাননি ধাওয়ান। একইসঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো পারফর্ম করতে পারেননি ভুবনেশ্বর কুমার। দলে ফিরেছেন অফ স্পিন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। চোটের কারণে দলের বাইরে ছিলেন তিনি। সুন্দর ছাড়াও, স্পিন বিভাগে রয়েছেন অভিজ্ঞ অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চাহাল। উল্লেখ্য, টিম ইন্ডিয়া ২০২১ সালে মাত্র ৬টি ওডিআই ম্যাচ খেলেছে। এই ফরম্যাটে ভারত শেষ ম্যাচ খেলেছে ২৩ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে। সেই সিরিজের সময় ভারতের মূল দল ইংল্যান্ড সফরে ছিল। তাই ‘বি’ টিম পাঠানো হয়েছিল সেই সফরে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *