নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা ভারতের, বিশ্রামে বিরাট-রোহিত

Mysepik Webdesk: ১৭ নভেম্বর থেকে ঘরের মাটিতে শুরু হতে চলেছে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে তিনটি টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করা হয়েছে। দলে নেই রোহিত শর্মা ও বিরাট কোহলি। তাঁদের বিশ্রাম দেওয়া হয়েছে। টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। সহ-অধিনায়ক করা হয়েছে চেতেশ্বর পুজারাকে। বিরাট কোহলি দ্বিতীয় টেস্ট ম্যাচে দলের সঙ্গে যোগ দেবেন এবং অধিনায়কত্বের দায়িত্ব নেবেন।

আরও পড়ুন: সবার আগে কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জন করল ব্রাজিল

Syed Mushtaq Ali Trophy: Ajinkya Rahane continues fine run with 2nd  successive fifty for Mumbai - Sports News

টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন হনুমা বিহারি। ২০২১ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে ভারতের হয়ে শেষ টেস্ট খেলেছিলেন তিনি। তারপর সিডনিতে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েও ১৬১ বল খেলে ২৩ রান করেছিলেন। অশ্বিনের সঙ্গে পার্টনারশিপ গড়ে তিনি টিম ইন্ডিয়ার হয়ে ম্যাচ বাঁচিয়েছিলেন। বিহারি এখনও পর্যন্ত ১২টি টেস্টে ৩২.৮৪ গড়ে ৬২৪ রান করেছেন। একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর।

আরও পড়ুন: ক্যাচ মিস তো ম্যাচ মিস: আজীবন আপশোস করবেন হাসান আলি

ইংল্যান্ড সফরে একটি ম্যাচেও সুযোগ পাননি বিহারি। তাছাড়াও বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ শামি, ঋষভ পন্থকেও। দলে উইকেটরক্ষক হিসাবে ঋদ্ধিমান সাহার সঙ্গে রয়েছেন কে এস ভরত। প্রথম টেস্টে দলে সুযোগ পেয়েছেন শ্রেয়স আইয়ার। জয়ন্ত যাদবকেও দলে নেওয়া হয়েছে। জানিয়ে রাখি, এই সিরিজ থেকেই টিম ইন্ডিয়ার কোচের দায়িত্ব নেবেন রাহুল দ্রাবিড়।

স্কোয়াড: অজিঙ্কা রাহানে (অধিনায়ক), চেতেশ্বর পুজারা, কে এল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, শুভমান গিল, শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা, কে এস ভরত, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *