১২ বছর অস্ট্রেলিয়ায় টি-২০ সিরিজে অপরাজিত ভারত

T20

Mysepik Webdesk: ভারতীয় টিম টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে। এই জয়ের সঙ্গে ২-০ ব্যবধানে সিরিজ পকেটে পুরে নিয়েছে টিম ইন্ডিয়া। ম্যাচটি জেতার জন্য মরিয়া টিম ইন্ডিয়া শেষ ১০ ওভারে ১০৯ রান করেছে। উল্লেখ্য যে, টিম ইন্ডিয়া ১২ বছর ধরে অস্ট্রেলিয়ায় দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ হারেনি। ২০০৮ সালের ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি হোম সিরিজে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়েছিল ভারতীয় দল। তারপর থেকে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড কুড়ি-বিশের মোকাবিলায় অপরাজিত। এই নবম টি-টোয়েন্টি সিরিজটি ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হচ্ছে। সর্বশেষ ৮ সিরিজের মধ্যে ভারত তিনটি জিতেছে এবং অস্ট্রেলিয়া দুটি সিরিজ জিতেছে। তিনটি ড্র হয়েছে।

আরও পড়ুন: ক্রীড়ামন্ত্রীর হস্তক্ষেপ, দাবাড়ু নারায়ণনের কাছ থেকে সোনা জেতার পর নেওয়া কাস্টমস ফি ফেরত দেওয়া হবে

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া টস হেরে প্রথমে ব্যাট করে ভারতকে ১৯৫ রানের লক্ষ্য দেয়। এ-দিন অ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন ওয়েড। তিনি ৩২ বলে ৫৮ এবং স্মিথ ৩৮ বলে ৪৬ রান করেছিলেন। টিম ইন্ডিয়ার টি নাটারাজন ২ উইকেট নিয়েছেন। তাঁর ইকোনমি রেটও ছিল দারুণ। চার ওভারে মাত্র ২০ রান দিয়ে দুই অজি ব্যাটসম্যানকে শিকার করেন তিনি। শার্দূল ঠাকুর এবং যুজবেন্দ্র চাহাল ১টি করে সাফল্য পেলেও অজি ব্যাটসম্যানরা তাঁদের ওপর নির্দয় ছিলেন। দীপক চাহরকে ভালোভাবেই সামলেছিলেন অজি দলের ব্যাটসম্যানরা। এর জবাবে টিম ইন্ডিয়া ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্য পূরণ করে ম্যাচ এবং সিরিজ জিতে নেয়।

আরও পড়ুন: টানা চতুর্থবার মিক্সড মার্শাল আর্টের শিরোপা জিতে ইতিহাস ঋতু ফোগাটের

ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে একাদশ ফিফটি হাঁকিয়ে ৫২ রান করেন। লোকেশ রাহুলের (৩০) সঙ্গে ৫৬ রানের উদ্বোধনী জুটি গড়ার মধ্য দিয়ে দ্রুত শুরু করে ভারত। এরপর অধিনায়ক বিরাট কোহলি (৪০)-র সঙ্গে ধাওয়ানের ৩৯ রানের জুটি ছিল। ধাওয়ান-রাহুলের আউট হওয়ার পরে কোহলি অধিনায়কোচিত ইনিংস খেলেন এবং হার্দিক পান্ডিয়ার সঙ্গে চতুর্থ উইকেটে ২৯ রানের জুটি গড়েন। শেষমেশ শ্রেয়স আইয়ারকে সঙ্গে নিয়ে বৈতরণি পার করান হার্দিক। শেষ ওভারে দলের জয়ের জন্য প্রয়োজনীয় ১৪ রান দুটো বিশাল ছক্কা হাঁকিয়ে পূর্ণ করেন তিনি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *