ভারত-অস্ট্রেলিয়া গোলাপি অনুশীলন ম্যাচ অমীমাংসিত

Pink

Mysepik Webdesk: অস্ট্রেলিয়া এ দলের ​​বিপক্ষে তিন দিনের অনুশীলন ম্যাচ আজ শেষ হল। তৃতীয় দিন টিম ইন্ডিয়া দ্বিতীয় দিনের স্কোরেই ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করেছে। দ্বিতীয় দিনের শেষে ৪ উইকেট হারিয়ে ৩৮৪ রান করেছিল টিম ইন্ডিয়া। শেষ দিন অস্ট্রেলিয়া এ দলকে জেতার জন্য করতে হত ৯০ ওভারে ৪৬৭ রান। তবে এদিন অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস যখন ৭৫ ওভারে ৪ উইকেটে ৩০৭, আম্পায়ার খেলা শেষ ঘোষণা করেন।

আরও পড়ুন: জন্মদিনে কৃষকদের পাশে দাঁড়ালেন যুবরাজ সিংহ, বাবার বিতর্কিত মন্তব্য নিয়ে করলেন দুঃখ প্রকাশ

ডে-নাইট প্র্যাকটিস ম্যাচে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা দ্বিতীয় দিন দুর্দান্ত পারফরম্যান্স করেছিল। পৃথ্ব শ (৩) বাদে সমস্ত ব্যাটসম্যান দারুণ ছন্দে ছিলেন। হনুমা বিহারি টিম ইন্ডিয়ার হয়ে অপরাজিত ১০৪ রানের ইনিংস খেলেন। ঋষভ পন্থ ৭৩ বলে ছ’টি ছক্কা এবং ন’টি চারের সাহায্যে বিধ্বংসী ১০৩ রান করে অপরাজিত রয়ে যান। পন্থ ও বিহারি ছাড়াও মায়াঙ্ক আগরওয়াল এবং শুভমান গিল টিম ইন্ডিয়াকে দুর্দান্ত এক সূচনা দিতে সফল হয়েছিলেন। গিল ৬৫ এবং মায়াঙ্ক আগরওয়াল ৬১ রান করেন। অধিনায়ক রাহানে করেন ৩৮ রান।

আরও পড়ুন: মন জিতে নিলেন মহম্মদ সিরাজ

অনুশীলন ম্যাচে টিম ইন্ডিয়া টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। বুমারার প্রথম হাফ সেঞ্চুরির সুবাদে টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে ১৯৪ রান করতে সক্ষম হয়েছিল। অস্ট্রেলিয়া এ ব্যাটসম্যানরা প্রথম ইনিংসে ভারতীয় পেস ব্যাটারির সামনে মাথানত করে। মাত্র ১০৮ রানে এবং টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে গুরুত্বপূর্ণ লিড ৮৬ রানের লিড পায় ভারত। শামি ও সাইনি ৩ উইকেট নিয়েছিলেন। বুমরাহ পান ২টি উইকেট। অন্যদিকে, দ্বিতীয় ইনিংসে শামি নেন ২টি উইকেট। সিরাজ এবং বিহারি পান একটি উইকেট। ১৭ ডিসেম্বর ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ডে-নাইট ম্যাচের আগে গোলাপি বলের এই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। কারণ অস্ট্রেলিয়ায় বিরাট-বাহিনী ডে-নাইট টেস্ট দিয়েই তাদের টেস্ট সফরের যাত্রা শুরু করবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *