ভারত-অস্ট্রেলিয়া সিরিজ: অস্ট্রেলিয়ার ১৭ সদস্যের দল ঘোষণা, সুযোগ ৫ নবাগত ক্রিকেটারকে

Mysepik Webdesk: বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ভারতের বিপক্ষে চার টেস্টের সিরিজের জন্য দল ঘোষণা করেছে। অজি দলে পাঁচ নতুন মুখ যুক্ত করা হয়েছে। দলে দুই ব্যাটসম্যান, দু’জন বোলার এবং একজন অলরাউন্ডার রয়েছে। অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়া খেলবে ৪টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ৩টি টি-২০ ম্যাচ। প্রথম টেস্ট ম্যাচ ডে-নাইট। ম্যাচটি ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে হবে। এর আগে রয়েছে ওয়ানডে এবং টি-২০ ম্যাচ।

আরও পড়ুন: সাইক্লিস্ট রিয়াজ দিল্লির ভেলোড্রোমে ট্রেনিং করবেন, প্রেসিডেন্ট ঈদের দিন উপহার দিয়েছিলেন সাইকেল

দলে সুযোগ পুকোভস্কির। নামতে পারেন ওপেনিংয়েও…

ক্যামেরন গ্রিন, উইল পুকোভস্কি, সান অ্যাবট, মিশেল স্বেপসন এবং মাইকেল নিসার টেস্ট অভিষেক হবে। টেস্ট দলের অধিনায়ক টিম পেইন। সহ-অধিনায়ক প্যাট কামিন্স। নির্বাচক কমিটির চেয়ারম্যান ট্রেভর হোমস বলেন, “মার্শ শেফিল্ড শিল্ডের ওপেনিং ম্যাচে অনেক খেলোয়াড় দুর্দান্ত পারফর্ম করেছিলেন। তাঁদের মধ্যে ক্যামেরন গ্রিন এবং উইল পুকোভস্কিও ছিল। তাঁদের পারফরম্যান্স এতটাই দর্শনীয় ছিল যে, এড়ানো যায় না। সুতরাং, আমরা উভয়কেই একটি সুযোগ দিতে পেরে খুশি। তাঁরা শক্তিশালী দলের বিপক্ষে টেস্ট অভিষেকের সুযোগ পাবেন। এবার আমরা ট্র্যাডিশন বদলেছি। এবার একজন অভিজ্ঞ ও তরুণকে অধিনায়ক ও সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। তরুণেরা অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে শেখার সুযোগ পাবে।”

আরও পড়ুন: ছোটবেলা থেকেই নেতৃত্ব দেওয়ার গুণ ছিল রোহিতের, জানালেন ছোটবেলার কোচ দীনেশ লাদ

সুযোগ মিলেছে ক্যামেরন গ্রিনেরও

মার্শ শেফিল্ড শিল্ডে উদ্বোধনী ম্যাচে পুকোভে্কি ৪৯৫ রান করেছিলেন। টেস্ট ম্যাচে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেনিং করতে পারেন তিনি। তবে দলে প্রথম ওপেনার হলেন জো বার্নস। এই মরশুমে উইল পুকোভস্কি দু’টি ডাবল সেঞ্চুরি করেছিলেন। এ কারণে টেস্ট দলে জায়গা পেয়েছেন তিনি। সান অ্যাবট, মিচেল সুইপসন এবং মাইকেল নিসারও ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন।

অস্ট্রেলিয়া দল
শন অ্যাবট, জো বার্নস, প্যাট কামিনস, ক্যামেরন গ্রিন, জোশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, মার্নাস লাবুশনে, নাথান লিয়ন, মাইকেল নিসার, টিম পেইন (ক্যাপ্টেন), জেমস প্যাটিনসন, উইল পুকোভস্কি, স্টিভ স্মিথ, মিচেল স্টার্কস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়া এ দল
শন অ্যাবট, অ্যাশটন এগার, জো বার্নস, জ্যাকসন বার্ড, অ্যালেক্স কেরি, হ্যারি কনওয়ে, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, ট্র্যাভিস হেড, মাইসেস হেনরিক্স, নিক ম্যাডিসন, মিচেল মার্শ, মাইকেল নাসের, টিম পেইন, জেমস প্যাটিনসন, উইল পুকোভস্কি, মার্ক স্টিকিটি, উইল সুদারল্যান্ড, মিশেল সোয়ানসন।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *