অভিষেকে অনবদ্য ইশান, ধাওয়ানের অধিনায়কোচিত ইনিংস, শ্রীলঙ্কাকে হারাল ভারত

Mysepik Webdesk: কলম্বোয় প্রথম ওয়ানডে-তে ভারত ৭ উইকেটে শ্রীলঙ্কাকে পরাজিত করেছে। ‘বার্থডে বয়’ ইশান কিশান অভিষেকেই ৪২ বলে ৫৯ রান এবং শিখর ধাওয়ানের ৯২ বলে অপরাজিত ৮৫ রানের অধিনায়কোচিত ইনিংসে ভর করে টিম ইন্ডিয়া ৩৬.৪ ওভারে ২৬৩ রানের লক্ষ্য পূরণ করে। এটি ধাওয়ানের ৩৩তম ফিফটি। একইসঙ্গে ওয়ানডে-তে ৬০০০ রান পূর্ণ করেছিলেন তিনি। অভিষেক ওয়ানডে-তে ব্যাট করতে নেমে লাজবাব পারফরম্যান্স করেন ইশান। তিনি নিজের ইনিংসে ৮টি চার এবং দু’টি ছক্কা মারেন। ইশান তাঁর অধিনায়ক ধাওয়ানের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়েন। এর আগে পৃথ্বী শ ২৪ বলে ৪৩ রানের একটা আক্রমণাত্মক ইনিংস খেলে আউট হন তিনি।

আরও পড়ুন: অলিম্পিকে খেলোয়াড়দের করোনা থেকে বাঁচাতে টোকিওয় তৈরি অ্যান্টি-সেক্স বেড

অন্যদিকে, অধিনায়ক হিসাবে ধাওয়ান তাঁর প্রথম ওয়ানডেতে ৫০+ রান করা পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান। তার আগে, অজিত ওয়াদেকার (১৯৭৫), রবি শাস্ত্রী (১৯৮৬), শচীন তেন্ডুলকর (১৯৯৭), অজয় ​​জাদেজা (১৯৯৮) এই কৃতিত্ব অর্জন করেছিলেন। ধাওয়ান এদিন ২৩ রান করার সঙ্গে সঙ্গে ব্যক্তিগত ৬ হাজার রানের গণ্ডি পেরোন। ধাওয়ান এই রেকর্ডটি করেছিলেন ১৪০ ইনিংসে। দ্রুততম ৬ হাজার রান পূর্ণ করার ক্ষেত্রে তিনি চার নম্বরে রয়েছেন। এক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার হাশিম আমলা রয়েছেন এক নম্বরে। আমলা ১২৩ ওয়ানডে ইনিংসে ৬ হাজার রান পূর্ণ করেছিলেন। দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের বিরাট কোহলি।

আরও পড়ুন: অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে টি-২০ সিরিজে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

ওয়ানডেতে অভিষেকের পরে দ্বিতীয় দ্রুততম ফিফটি করেন ইশান কিশান। তিনি তাঁর অর্ধশতক পূরণ করতে নেন ৩৩ বল। এক্ষেত্রে ভারতের ক্রুণাল পান্ডিয়া রয়েছেন এক নম্বরে। ইংল্যান্ডের বিপক্ষে ওডিআই অভিষেকের পরে ২৬ বলে একটি ফিফটি করেছিলেন তিনি। অভিষেক ওয়ানডেতে ৫০+ স্কোর করা ইশান ১৬তম ভারতীয় ব্যাটসম্যান। ইশান দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান, যিনি টি-টোয়েন্টি ও ওয়ানডে উভয় ফর্ম্যাটে অভিষেকের পর অর্ধশতক করেছিলেন। এর আগে এই রেকর্ডটি রবিন উথাপ্পার নামে ছিল।

আরও পড়ুন: অলিম্পিক ভিলেজে সংক্রামিত আরও ২, উদ্বেগ

টসে জিতে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা ৫০ ওভারে ৯ উইকেটে ২৬২ রান করে। কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল এবং দীপক চাহারের সামনে চাপের মধ্যে পড়েছিল লঙ্কান ব্যাটসম্যানেরা। তিনজনই ২টি করে উইকেট শিকার করেছিলেন। শ্রীলঙ্কার পক্ষে অধিনায়ক দাশুন শানাকা ৩৯ এবং চরিত আসলঙ্কা ৩৮ রান করেন। এই জয়ের ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ লিড নিল টিম ইন্ডিয়া।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *