ফের জয়ের সরণিতে ভারত, হকিতে স্পেনকে হারাল টিম ইন্ডিয়া

Mysepik Webdesk: জয়ের সরণিতে ফিরল ভারতীয় পুরুষ হকি দল। মঙ্গলবার তারা তৃতীয় পুল এ-র ম্যাচে স্পেনকে ৩-০ গোলে হারিয়েছে। ভারতের জয়ের নায়ক ছিলেন রুপিন্দর পাল সিং, যিনি দু’টি গোল করেছেন। রুপিন্দর (১৫ এবং ৫১ মিনিট) ছাড়াও সিমরনজিৎ সিং (১৪ মি.) অসাধারণ একটি গোলও করেন। আগামী বৃহস্পতিবার ভারত আর্জেন্টিনার মুখোমুখি হবে।

আর পড়ুন: সেই টোকিওই কি ফিরিয়ে দেবে ভারতীয় পুরুষ হকি দলের মহিমা

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-৭ গোলে পরাজয় স্বীকার করার পর ভারতীয় দল আজ দৃঢ় মানসিকতা নিয়ে মাঠে নেমেছিল। প্রথম কোয়ার্টারে ভারত পুরোপুরি আধিপত্য নিয়েই খেলে। ১৪ মিনিটে সিমরনজিৎ সিং গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন। পরের মিনিটেই ভারত পেনাল্টি স্ট্রোক পায়। রুপিন্দর পাল সিং গোল করতে কোনও ভুল করেনি। ভারত ২-০ গোলে এগিয়ে নিয়ে যায়। দ্বিতীয় কোয়ার্টারে স্প্যানিশ দল মরিয়া হয়ে উঠে আক্রমণাত্মক হকি প্রদর্শন করে। এই সময় তারা তিনটি পেনাল্টি কর্নার আদায় করে। তবে ভারতীয় ডিফেন্স সজাগ ছিল। এর পরে উভয় দলই তৃতীয় কোয়ার্টারে গোল করতে পারেনি। দিলপ্রীত সিং ও সুমিত সুযোগ পেলেও স্প্যানিশ গোলরক্ষক দু’টি দুর্দান্ত সেভ করেন। চতুর্থ ও শেষ কোয়ার্টারের ষষ্ঠ মিনিটে পেনাল্টি কর্নার থেকে রুপিন্দর পাল সিং গোল করে ভারতকে ৩-০ লিড দেন।

আরও পড়ুন: জিমনাস্টিকে প্রণতির ব্যর্থতা নিয়ে সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্যকর অভিযোগ মিনারা বেগমের

বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৪ নম্বরে থাকা ভারতীয় দল এই ম্যাচে মোট চারটি পেনাল্টি কর্নার পেয়েছিল। এর মধ্যে একটি পেনাল্টি কর্নারকে গোলে রূপান্তরিত করতে পেরেছিল টিম ইন্ডিয়া। অন্যদিকে, স্প্যানিশ দলটি মোট সাতটি পেনাল্টি কর্নার পেয়েছে। তবে ভারতীয় গোলরক্ষক এবং ডিফেন্ডাররা স্প্যানিশ দলকে গোল করতে দেয়নি। গোলরক্ষক পি আর শ্রীজেশ মোট ছ’টি অনবদ্য সেভ করেছেন। ‘এ’ গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, জাপান, নিউজিল্যান্ড এবং স্পেন। সমস্ত দল একে অপরের বিরুদ্ধে খেলবে এবং উভয় গ্রুপের শীর্ষ চারটি দল পরবর্তী পর্যায়ে পৌঁছবে। গ্রুপ ‘বি’-তে বেলজিয়াম, কানাডা, জার্মানি, ইংল্যান্ড, নেদারল্যান্ডস এবং দক্ষিণ আফ্রিকা রয়েছে। দু’টি জয় ও একটি পরাজয়ের ফলে ভারত এখন তাদের গ্রুপে দ্বিতীয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *