স্থগিত হয়ে যেতে পারে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট

India

Mysepik Webdesk: আগামীকাল থেকে ম্যাঞ্চেস্টারে শুরু হওয়ার কথা ভারত ও ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট ম্যাচ। তবে এই টেস্ট আদৌ হবে কিনা, তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। টিম ইন্ডিয়ার একজন সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ ধরা পড়েছে। এর পর সমস্ত ক্রিকেটারের RT-PCR টেস্ট করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টার পর খেলোয়াড়দের রিপোর্ট আসবে। যদি কারও রিপোর্টে পজিটিভ আসে, পাওয়া যায়, তাহলে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল করা হতে পারে। যদি প্রত্যেকের রিপোর্ট নেগেটিভ আসে, তাহলে ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে আশঙ্কার কোনও কারণ নেই। সেক্ষেত্রে ম্যাচটি সময়মতো শুরু হবে। তবে, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন যে, তিনি জানেন না ম্যাঞ্চেস্টার টেস্ট হবে কি হবে না।

আরও পড়ুন: শাস্ত্রী-ধোনির মতবিরোধ নিয়ে ভয়ে গাভাস্কর!

ভারতীয় দলের জুনিয়র ফিজিও যোগেশ পারমার কোভিড আক্রান্ত হয়েছেন। যোগেশের আগে প্রধান কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরও ওভাল টেস্টের সময় কোভিড-পজিটিভ ছিলেন। ভারতীয় দলে ফের একবার নতুন করে করোনা আক্রান্তের কারণে কোহলিরা বৃহস্পতিবার অনুশীলনও করেননি। সকল ক্রিকেটারের ঘর বন্ধ। তাঁরা তাঁদের আরটি-পিসিআর টেস্টের রিপোর্টের জন্য অপেক্ষা করছেন।

আরও পড়ুন: মহিলা ক্রিকেট নিষিদ্ধ: প্রতিবাদে আফগানিস্তানের পুরুষ দলের সঙ্গে টেস্ট খেলবে না অস্ট্রেলিয়া

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ভারত ২-১’তে এগিয়ে। তবে যদি ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়, তাহলে ভারতীয় দলকে সিরিজ জয়ী হিসাবে ঘোষণা করা হবে না। যদি টেস্ট বাতিল করা হয়, সিরিজটি অসম্পূর্ণ থাকবে। সেক্ষেত্রে পরে একটি টেস্ট ম্যাচ খেলা হবে। এদিকে, টেস্ট বাতিল হওয়ার খবরে সোশ্যাল মিডিয়ায় একটি উড়ো রিপোর্ট নিয়ে কানাঘুসো চলছিল। অনেকেই লিখছিলেন যে, বিসিসিআই চায় না ম্যাঞ্চেস্টার টেস্ট অনুষ্ঠিত হোক। কারণ সামনেই যদিও বিসিসিআই এই বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছে।

সূত্রের খবর, বিসিসিআই চায় ভারতীয় দল ম্যাঞ্চেস্টার টেস্ট খেলুক। কারণ এই মুহূর্তে টিম ইন্ডিয়া ভালো পারফর্ম করছে। লর্ডস টেস্ট জেতার পর ওভালেও টিম ইন্ডিয়া অসাধারণ পারফর্ম করেছে। তারা লিডসে হেরে গেলেও ওভালে প্রত্যাবর্তনের ম্যাচে ভারতীয় খেলোয়াড়রা দুর্দান্ত ব্যাটিং এবং বোলিং করে ইংল্যান্ডের উপর চাপ সৃষ্টি করেছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *