ওমানের বিরুদ্ধে নতুন ফুটবলারদের খেলানোর ফল পেল ভারত

India

Mysepik Webdesk: বৃহস্পতিবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ওমানের সঙ্গে ১-১ গোলে ড্র থেকে করেছে ভারতীয় ফুটবল দল। দ্বিতীয়ার্ধে ভারতীয় ফুটবল দল দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিল। ৪২ মিনিটে পিছিয়ে পড়ে ভারত। গোল বাঁচানোর চেষ্টায় চিংলেসনা সিং আত্মঘাতী গোল করে বসেন। লকডাউনের পর ভারত তাদের প্রথম আন্তর্জাতিক ম্যাচটি ড্র করতে সক্ষম হয়। ৫৫ মিনিটে মনবীর সিং ভারতের হয়ে সমতা ফেরান।

আরও পড়ুন: বিশ্বকাপে আপনাকে অনেক বেশি প্রয়োজন দেশের: আইপিএল থেকে শ্রেয়সের ছিটকে যাওয়ার পর টুইট জিন্দালের

ভারতের প্রধান কোচ ইগোর স্টিম্যাচ ১০ খেলোয়াড়কে অভিষেকের সুযোগ দিয়েছিলেন। স্টিম্যাচ ম্যাচের আগে জানিয়েছিলেন যে, তিনি যতটা সম্ভব নতুন ফুটবলারদের সুযোগ দেবেন, যাতে তাঁরা বড় ম্যাচের অভিজ্ঞতা অর্জন করতে পারেন। প্রথমার্ধে ওমান একটানা আক্রমণ চালিয়েছিল। ভারত একবারেও গোল লক্ষ্য করে শট নিতে পারেনি। ২৭ মিনিটে আবুল আজিজ আল গিলানির বিপক্ষে রাউলিন বোর্জেস বক্সের মধ্যে ফাউল করে বসেন। পেনাল্টি পায় কাতার। পেনাল্টি নিতে আসেন আজিজ। যদিও তাঁর শটটি সরাসরি ভারতীয় গোলরক্ষক অমরিন্দর সিংয়ের কাছে যায়।

আরও পড়ুন: অলিম্পিকে খেলার স্বপ্ন অধরাই রয়ে গেল, বজ্রপাতে মৃত্যু সার্ফিং খেলোয়াড়ের

প্রথমার্ধে ভারত পিছিয়ে পড়ার পরে দ্বিতীয়ার্ধের শুরুতে দু’টি পরিবর্তন করেছিল। জ্যাকসন সিং এবং বোর্জেসের জায়গায় লাললেঙ্গমাভিয়া এবং রেইনিয়ার ফার্নান্দেসকে নামিয়েছিলেন কোচ। যার ফলও মেলে হাতেনাতে। ওমানের বক্সে বেশ কয়েকটি আক্রমণ শানায় ভারত। ৫৫ মিনিটে বিপিন সিংয়ের অনবদ্য একটি ক্রসে গোল করে ভারতকে সমতায় ফেরান মনবীর। বিশেষজ্ঞরা নতুন ফুটবলারদের পারফরম্যান্সে অভিভূত। এই ভারতের রিজার্ভ বেঞ্চও যে যথেষ্ট শক্তিশালী, তা বলাই বাহুল্য। সোমবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ভারত তাদের দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *