ক্রিকেটে পাকিস্তানের চেয়ে এগিয়ে ভারত, নিজের মুখেই স্বীকার করলেন পাক-প্রধানমন্ত্রী

Imran Khan

Mysepik Webdesk: ক্রিকেটের দুনিয়ার পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে ভারত, নিজের মুখেই এই কথা স্বীকার করে নিলেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান। রবিবার একটি সাংবাদিক বৈঠকে তিনি জানান, “বর্তমানে ক্রিকেটের দুনিয়ায় পাকিস্তানের চেয়ে ভারতীয় ক্রিকেট অনেক উন্নত।” কারণ হিসেবে তিনি জানান, “ভারতে পাকিস্তানের তুলনায় ক্রিকেটের পরিকাঠামো অনেকটাই উন্নত। আর সেই কারণেই ভারত ক্রমশ বিশ্বের প্রথম সারির ক্রিকেট দলে পরিণত হয়ে উঠছে। সেদিক থেকে পাকিস্তানে অনেক প্রতিভা থাকলেও এবং ভালো ক্রিকেট খেললেও সেই অর্থে পাকিস্তান বিশ্বের অন্যতম সেরা দলে পরিণত হয়ে উঠতে পারেনি।”

আরও পড়ুন: করোনায় কালো হয়ে যাওয়া হাতের আঙ্গুল কেটে বাদ দিতে হল মহিলার

Image result for india pakistan cricket

তবে তিনি আশাবাদী যে বর্তমানে পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। পাকিস্তানের ক্রিকেটের পরিকাঠামোও আগের চেয়ে অনেক বদলে গিয়েছে। কয়েক বছরের মধ্যেই তার ফল পাওয়া যেতে পারে বলেও তিনি জানান। তার কথায়, “এখন ভারতের দিকে তাকান, ওরা ধীরে ধীরে বিশ্বের সেরা ক্রিকেট দলে পরিণত হচ্ছে। কারণ ওরা ক্রিকেটের পরিকাঠামোয় উন্নতি করতে পেরেছে। যদিও আমাদের দেশে প্রতিভা অনেক বেশি।”

আরও পড়ুন: এবার ভ্যাকসিনের ট্রায়াল শুরু শিশুদের শরীরেও

Image result for india pakistan cricket

ইমরান খান আরও জানান, “পাকিস্তানের ক্রিকেটারদের প্রতিভা থাকলেও তা ঘষামাজা করার মতো পরিকাঠামো তৈরি করতে অনেকটাই সময় লাগে। তবে আমি আত্মবিশ্বাসী যে আমাদের দলও একদিন বিশ্বকে হারানোর ক্ষমতা রাখবে।” তাঁর কথায়, “আমি অস্বীকার করব না যে, আমি ক্রিকেটের জন্য সময় দিতে পারি না। এমনকি ম্যাচ দেখার সময়ও পাই না। তবে আমাদের প্রাথমিক পরিকাঠামো বদলেছে, তাড়াতাড়িই যার ফল পাওয়া যাবে বলে আমার বিশ্বাস।”

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *