Latest News

Popular Posts

পাক-দূতাবাসে কর্মীর সংখ্যা অর্ধেক করতে চলেছে ভারত

পাক-দূতাবাসে কর্মীর সংখ্যা অর্ধেক করতে চলেছে ভারত

Mysepik Webdesk: দিল্লিতে অবস্থিত পাক-দূতাবাসের কর্মীদের সংখ্যা অর্ধেক করে দেওয়ার লক্ষ্যে এগোচ্ছে কেন্দ্র। আগামী এক সপ্তাহের মধ্যেই এই প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে বলে জানিয়েছে বিদেশ মন্ত্রক। এই কারণে পাক কমিশনে কর্মরত আধিকারিকদের ডেকে জানিয়ে দেওয়া হয়েছে এই সিদ্ধান্তের কথা। এর পাশাপাশি ইসলামাবাদে অবস্থিত ভারতীয় হাইকমিশনেও কর্মী সংখ্যা অর্ধেক করে দেওয়ার কথা জানিয়েছে ভারত। বিশেষজ্ঞরা মনে করছেন, ভারতীয় দূতাবাসে পাকিস্তানিদের চরবৃত্তি করা এবং জঙ্গি সংগঠনগুলির সঙ্গে যুক্ত থাকার প্রমান পাওয়ার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘আমার পরিবারে কেউ নেই, আমাকে ভর্তি করে দিন’, সাতসকালে হটাৎ থানায় হাজির করোনা আক্রান্ত

এর পাশাপাশি ভারতীয় দূতাবাসের দুই কর্মীকে অপরহণ করার ঘটনাও এর অন্যতম কারণ। এই প্রসঙ্গে বিদেশমন্ত্রকের একটি বিবৃতিতে বলা হয়েছে, ভিয়েনা কনভেনশন এবং কূটনীতিক চুক্তি অনুসারে দূতাবাসের কর্মীদের সঙ্গে পাকিস্তান এবং তাদের আধিকারিকদের আচরণ দু’দেশের দ্বিপাক্ষিক চুক্তির পরিপন্থী। বরং তা সীমান্তের ওপার থেকে সন্ত্রাস এবং হিংসায় মদত দেওয়ার নীতিকেই প্রতিষ্ঠিত করে। সেই কারণেই ভারতে পাকিস্তান দূতাবাসের কর্মী এবং পাকিস্তানে ভারতীয় দূতাবাসের কর্মীদের সংখ্যা এক সপ্তাহের মধ্যেই ৫০ শতাংশে নামিয়ে আনা হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *