ঘরের মাঠে ১২ ম্যাচ পর টি-২০’তে হার ভারতের

Mysepik Webdesk: আহমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ৮ উইকেটে হেরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন যে, তাঁর দল পিচের চরিত্র বুঝতে ব্যর্থ হয়েছিল এবং ব্যাটসম্যানরা প্রত্যাশামতো পারফরম্যান্স করতে পারেনি। ভারত এই ম্যাচে প্রথমে ব্যাট করে ইংল্যান্ডকে মাত্র ১২৫ রানের লক্ষ্য দেয়, যা ইংলিশ দল ১৫.৩ ওভারে ১৩০ রান তুলে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয়।

আরও পড়ুন: নিশীথ সূর্যের দেশে ক্রিকেট

ম্যাচের পরে অধিনায়ক কোহলি বলেছিলেন, ‘‘এই পিচে কী করা উচিত তা আমরা জানতাম না। যেভাবে শট খেলেছিলাম, তার মধ্যে কমতি ছিল। আমাদের একটা ভালো পরিকল্পনা নিয়ে ফিরে আসতে হবে। এই ধরনের পিচে আপনি যে শট খেলতে চান, তা আপনি খেলতে পারবেন না। আমাদের ব্যাটিং পারফরম্যান্স প্রত্যাশার চেয়ে অনেক খারাপ ছিল। আমরা কয়েকটি জিনিস চেষ্টা করতে চেয়েছিলাম, তবে ব্যাটিংয়ের দিক থেকে আমাদের স্বীকার করতে হবে যে, আমরা ভালো করতে পারিনি। শ্রেয়স আইয়ার ভালো ব্যাটিং করেছিলেন। কিন্তু আমরা বড় স্কোর খাড়া করতে পারিনি।”

আরও পড়ুন: ২০৪৮ সালের অলিম্পিক আয়োজনের জন্য বিড করবে দিল্লি!

Image

ভারতের ১২৪ রানের মধ্যে শ্রেয়াস আইয়ার সর্বোচ্চ ৬৭ রান করেন। অধিনায়ক কোহলি রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফিরেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম পরপর দুই ম্যাচে বিরাট কোহলি শূন্য রানে আউট হলেন। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্ট ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। তাঁর খারাপ পারফরম্যান্স প্রসঙ্গে বিরাট কোহলি বলেন, ‘‘এটি আন্তর্জাতিক ক্রিকেটে আপনার যাত্রার একটি অংশ। এই যাত্রায় কখনও কখনও একজন উপরে বা নীচে চলে যায়, তবে আপনাকে নিজের খেলার প্রতি বিশ্বাস রাখতে হবে।”

আরও পড়ুন: করোনা আক্রান্ত সুনীল ছেত্রী

উল্লেখ্য যে, সবমিলিয়ে ১২ টি-২০’র পরে প্রথমবারের মতো ঘরের মাঠে হেরেছে ভারতীয় দল। ২০১৯-এর ৮ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাজিত হয়েছিল। তিরুবনন্তপুরমে আয়োজিত সেই টি-২০ ম্যাচে ৮ উইকেটে হেরেছিল ভারত। আর এদিনের ম্যাচে ২৩ রানে ৩ উইকেট নিয়ে জোফরা আর্চার সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। ১২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের জেসন রয় ৩২ বলে ৪৯ এবং জোস বাটলার ২৪ বলে ২৮ রান করেছিলেন। টিম ইন্ডিয়ার স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং ওয়াশিংটন সুন্দর ১ করে উইকেট পেয়েছেন। এই সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে ১৪ মার্চ, একই স্টেডিয়ামে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *