বৃষ্টিবিঘ্নিত ২য় দিনে দুই ওপেনারকে হারিয়ে চাপে ভারত

Mysepik Webdesk: ব্রিসবেনে চলছে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে গাভাসকর-বর্ডার ট্রফির অন্তিম টেস্ট। তবে বৃষ্টির কারণে টি-টাইমের পরে আর শুরু হয়নি খেলা। এই মুহূর্তে ভারতীয় দল প্রথম ইনিংসে ২ উইকেটে ৬২ রান করেছে। এর আগে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৩৬৯ রানে অলআউট হয়েছিল। টিম ইন্ডিয়া এখনও ৩০৭ রানে পিছিয়ে। চেতেশ্বর পুজারা (৮) এবং অজিঙ্কা রাহানে (২) অপরাজিত রয়েছেন। ভারতীয় দলের শুরুটা এদিন ভালো হয়নি। ১১ রানে প্রথম উইকেট হারায় রাহানে-ব্রিগেড। ওপেনার শুভমান গিল ৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন। প্যাট কামিন্সের বলে খোঁচা দিয়ে স্লিপে দাঁড়ানো স্টিভ স্মিথের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন গিল।

আরও পড়ুন: পূর্ণ সময়ের জন্য কোচিং মনোযোগ, খেলোয়াড়ি জীবনে ব্যতিক্রমী বিদায় ওয়েন রুনির

ভারতের স্কোর যখন ৬০ রানে স্কোরের আউট হন রোহিত শর্মা। তিনি ব্যক্তিগত ৪৪ রানে আউট হন। তিনি স্পিনার নাথান লিয়নের বলে স্টেপ আউট করে মারতে গিয়ে মিচেল স্টার্কের হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ দেখেন। এটি অজি স্পিনারের ১০০তম টেস্টে লিওনের প্রথম উইকেট।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি তুঙ্গে, ১৫টি চার্টার্ড বিমানে খেলোয়াড়দের আনা হল মেলবোর্নে

অস্ট্রেলিয়ার হয়ে মারনাস লাবুশানে ২০৪ বলে সর্বোচ্চ ১০৮ রান করেন। এটি তাঁর টেস্ট কেরিয়ারের পঞ্চম শতক। অধিনায়ক টিম পেইন ৫০, ক্যামেরন গ্রিন ৪৭ এবং ম্যাথু ওয়েড ৪৫ রান করেছিলেন। একইসঙ্গে ফাস্ট বোলার টি নটরাজন এবং স্পিনার ওয়াশিংটন সুন্দর দেশের জার্সি গায়ে প্রথম ম্যাচে খেলতে নেমে ৩টি করে উইকেট নিয়েছিলেন। পেসার শার্দূল ঠাকুরও পেয়েছেন ৩ উইকেট। আজ বৃষ্টি হয়েছে। উইকেটে তাই ময়েশ্চার থাকবে। তৃতীয় দিনে সতর্কভাবে শুরু করতে না পারলে বিপদ কিন্তু হাতছানি দিয়ে ডাকছে টিম ইন্ডিয়াকে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *