অলিম্পিক হকিতে পদক জিততে পারে ভারত, আশাবাদী পুরুষ ও মহিলা দলের ক্যাপ্টেনরা

Hockey

Mysepik Webdesk: ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং মনে করেন, তাঁর দল টোকিওয় বর্তমান ফর্ম বজায় রাখলে চার দশকের অলিম্পিক পদকের খরা শেষ করার ক্ষমতা তাঁদের রয়েছে। ভারতীয় পুরুষ হকি দল বেশ কিছুদিন ধরেই দুর্দান্ত পারফর্ম করছে। একইসঙ্গে ভারতের মহিলা হকি দলও অলিম্পিকে স্বর্ণপদক জেতার ব্যাপারে আশাবাদী।

আরও পড়ুন:  বন্ধ করে দেওয়া হয়েছে বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়াম

১৯৮০ সালের অলিম্পিকে ভারত শেষবার স্বর্ণপদক জিতেছিল। এরপর হকিতে ভারতের পারফরম্যান্স তলানিতে ঠেকে। টোকিও অলিম্পিক শুরু হতে আর একশো দিনও বাকি নেই। মনপ্রীত বলেন, “প্রথমত দীর্ঘদিন পর আন্তর্জাতিক হকি খেলে ভালো লেগেছিল। আমি গত ১৮ মাসে দলের অগ্রগতি নিয়ে খুব খুশি। আমরা যদি এইরকম পারফরম্যান্স চালিয়ে যেতে পারি, তবে আমি আত্মবিশ্বাসী যে, আমরা যেকোনও দলকে পরাজিত করতে পারি।”

আরও পড়ুন:  যুব বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ: কোয়ার্টার ফাইনালে অরুন্ধতী এবং বাবিরোজিসানা

ভারতীয় দল সম্প্রতি এফআইএইচ প্রো লিগে ডিফেন্ডিং অলিম্পিক চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে পরাজিত করেছে। তিনি বলেছিলেন, “এই মুহূর্তে দলের স্পিরিট খুব ভালো জায়গায় রয়েছে। এবং আমি যেমনটি আগেই বলেছিলাম টোকিও অলিম্পিকের আগে আমাদের খেলার উন্নতি করার জন্য প্রতিটি সুযোগ ব্যবহার করা উচিত। দলের যুবকরা দীর্ঘদিন ধরে খেলছে এবং আমি আন্তরিকভাবে আশাবাদী যে, এই ফর্ম বজায় থাকবে এবং আমরা রিও অলিম্পিকের চেয়ে ভালো পারফরম্যান্স করতে সক্ষম হব।”

ভারতীয় পুরুষ হকি দল ২০১৬ সালের রিও অলিম্পিকে হতাশাজনক অষ্টম স্থানে সমাপ্ত করেছিল। মনপ্রীতের মতো ভারতীয় মহিলা দলের অধিনায়ক রানি রামপালও টোকিওতে দুর্দান্ত পারফর্ম করবেন বলে আশা করছেন। ভারতীয় প্রমীলা ব্রিগেড এই প্রথমবার অলিম্পিক খেলবে।

রানি বলেন, “এই বছরের শুরুর দিকে শক্তিশালী আর্জেন্টিনা ও জার্মানির বিপক্ষে আমার দলের পারফরম্যান্সে আমি খুব খুশি। অবশ্যই আমরা হতাশ হয়েছি যে আমরা জিততে পারিনি, তবে আমরা দেখিয়েছি যে আমরা আমাদের চেয়ে উচ্চতর র‌্যাঙ্কিংয়ের প্রতিপক্ষকে থামাতে পারি। জার্মানি থেকে ফিরে আমরা আমাদের ফিনিশিং এবং টেকনিক নিয়ে খুব কঠোর পরিশ্রম করছি। আমি আত্মবিশ্বাসী যে, আমরা যদি এই দুর্দান্ত পারফরম্যান্সকে ফলাফলের মধ্যে রূপান্তর করতে পারি, তবে আমরা অলিম্পিক পদকও জিতব।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *