অন্যান্য দেশকে করোনার ভ্যাকসিন উৎপাদন ও সরবরাহে সহায়তা করবে ভারত: পররাষ্ট্র সচিব

Mysepik Webdesk: শুক্রবার ভারত বিভিন্ন দেশকে জানিয়েছে, তারা মানবতার স্বার্থে করোনাভাইরাস সংকট মোকাবিলায় সহায়তা করার জন্য ভ্যাকসিন উত্পাদন ও সরবরাহে সহায়তা করবে। ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং হাইকমিশনারদের সঙ্গে কথোপকথনের পর এই বার্তা দিয়েছেন।

আরও পড়ুন: শনিবার বিহারের ইলিশা বিধানসভার তিনটি বুথে পুনঃভোটগ্রহণ

Is Novavax About to Achieve Warp Speed in the Coronavirus Vaccine Race? |  The Motley Fool

তিনি বলেন, ”ভ্যাকসিন সরবরাহের জন্য অনেক দেশ আমাদের সঙ্গে যোগাযোগ করছে। আমি আমাদের প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পুনরুক্ত করে বলছি যে, মানবতার স্বার্থে এই সংকট মোকাবিলায় পুরোপুরি সহায়তা করার জন্য ভ্যাকসিন উত্পাদন ও বিতরণের জন্য ভারতের সক্ষমতার প্রয়োগ করা হবে। আগ্রহী দেশগুলিকে ভ্যাকসিন সরবরাহের জন্য কোল্ড চেইন এবং স্টোরেজ ক্ষমতা বাড়ানোর ক্ষেত্রেও ভারত সহায়তা করবে।

আরও পড়ুন: ‘প্রকৃত নিয়ন্ত্রণরেখার পরিবর্তন বরদাস্ত করবে না ভারত’, অষ্টম সামরিক বৈঠকের আগে জানালেন সেনাপ্রধান

এই কর্মসূচিটি ভারতের কোভিড-১৯ টিকা বিকাশ কার্যক্রমের দ্বারা আয়োজিত হয়েছিল। ১৯০ জন কূটনৈতিক মিশনের প্রধান এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন। পররাষ্ট্র মন্ত্রকের একজন মুখপাত্র বলেছেন যে, ভারত মার্চ থেকে করোনার বিরুদ্ধে তার মিত্রদের সঙ্গে নিয়ে যুদ্ধে লিপ্ত রয়েছে। করোনা নিয়ন্ত্রণের জন্য ভারত তার কৌশলটি ব্যাখ্যা করেছে। এর বাইরে, ভ্যাকসিন উত্পাদন প্রক্রিয়াটি যে পর্বে চলছে তা সম্পর্কেও তিনি অবহিত করেছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *