পাকিস্তানের সন্ত্রাস দমন প্রসঙ্গে ভারত-আমেরিকা যৌথ বিবৃতি দিল সংবাদমাধ্যমকে

Mysepik Webdesk: ভারতের সঙ্গে আমেরিকার বন্ধুত্বের সম্পর্ক বার বার প্রকাশ করে এসেছে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার পাকিস্তানের সন্ত্রাস দমন প্রসঙ্গে ভারত-আমেরিকা যৌথভাবে একটি বিবৃতি প্রকাশ করল। ওই বিবৃতিতে সাফ জানানো হয়েছে, পাকিস্তানকে আশ্বস্ত করতে হবে, তাদের নিয়ন্ত্রাধীন কোনও জায়গায় কোনও রকম সন্ত্রাসবাদী কার্যকলাপ চলছে না। পাশাপাশি পাকিস্তানকে অবিলম্বে সন্ত্রাস দমনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। সেই সঙ্গে আতঙ্কবাদী সংগঠনগুলির বিরুদ্ধে পাকিস্তানকে কঠোর মনোভাব গ্রহণ করতে হবে।

আরও পড়ুন: লাদাখের সমস্যা মেটাতে পাঁচ দফা সিদ্ধান্তে সহমত ভারত-চিন

ভারত-মার্কিন কাউন্টার টেররিজম জয়েন্ট ওয়র্কিং গ্রুপের ১৭তম বৈঠকের তৃতীয় অধিবেশনে এই বিবৃতি জারি করা হয়েছে। ওই বিবৃতিতে বিভিন্ন জঙ্গি হামলার ঘটনার কড়া নিন্দাও করা হয়। ভার্চুয়াল ওই বৈঠকে এদিন ভারতের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিদেশ মন্ত্রকের কাউন্টার টেররিজম বিভাগের যুগ্ম সচিব মহাবীর সিংঘভি অডং আমেরিকার তরফ থেকে উপস্থিত ছিলেন স্টেট ডিপার্টমেন্ট কোঅর্ডিনেটর ফর কাউন্টারটেররিজমের নাথান সেলস।

আরও পড়ুন: NEET পরীক্ষার গাইডলাইনে প্রকাশ করল স্বাস্থ্য দপ্তর

২৬/১১ মুম্বই হামলার সূত্র ধরে ওই বিবৃতিতে বলা হয়েছে, ভারত এবং আমেরিকা এই দুই দেশই সন্ত্রাসবাদ দমনে দ্রুত এবং কার্যকর পদক্ষেপ নেওয়ার ওপর জোর দিয়েছে। পাশাপাশি ২৬/১১ মুম্বই হামলা ও পাঠানকোট হামলার সঙ্গে যে জঙ্গি সংগঠন যুক্ত রয়েছে, তাদের বিরুদ্ধে পাকিস্তানকে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করতে হবে। নাথান সেলস জানিয়েছেন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে ভারত সরকার এবং ভারতের মানুষের পাশে রয়েছে আমেরিকা।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *