ভারত বনাম ইংল্যান্ড: ৩৭২ দিন পর একসঙ্গে মাঠে নামতে চলেছেন বিরাট-রোহিত

India

Mysepik Webdesk: ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের প্রথম ম্যাচটি চেন্নাইয়ে শুরু হবে আগামীকাল থেকে। এই ম্যাচে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে একসঙ্গে ৩৭২ দিন পরে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে একসঙ্গে খেলতে দেখা যাবে। এই খেলোয়াড়দের উপস্থিতি টিম ইন্ডিয়ার ২২% জয়ের আশা বাড়িয়েছে। বিরাট এবং রোহিত সর্বশেষ ২০২০ সালের ২৯ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে হ্যামিল্টনে নেমেছিলেন।

আরও পড়ুন: জিতে একে ম্যানচেস্টার সিটি, হেরে চারে লিভারপুল

বিরাট কোহলি এবং রোহিত শর্মা এখনও পর্যন্ত ২৭৭টি আন্তর্জাতিক ম্যাচে (তিনটি ফর্ম্যাট সহ) খেলেছেন। এর মধ্যে টিম ইন্ডিয়া জিতেছে ১৭০টি। বিরাট এবং রোহিত দু’জনেই যখন ছিলেন, তখন ভারতের জয়ের শতকরা হার ছিল ৬১.৩৭%। উভয় ছাড়া চিত্রটি ৩৯.১৯%-এ নেমে আসে। অর্থাৎ, বিরাট এবং রোহিত যখন একসঙ্গে খেলেন, আন্তর্জাতিক ক্রিকেটে দল ভারতের জয়ের সম্ভাবনা ২২.১৮% বৃদ্ধি পায়।

আরও পড়ুন: রুদ্ধশ্বাস ম্যাচে জিতে কোপা ডেল রে-র সেমিফাইনালে বার্সেলোনা

বিরাট কোহলি এবং রোহিত শর্মা এখনও অবধি ৩২ টেস্ট ম্যাচ খেলেছেন। এর মধ্যে টিম ইন্ডিয়া ১৮টি টেস্ট জিতেছে, ৮টি পরাজিত হয়েছে এবং ৬টি ম্যাচ ড্র হয়েছিল। এর অর্থ জেতার হার ৫৬.২৫% এবং ২৫% পরাজয়ের হার। ১৮.৭৫% ম্যাচ ড্র হয়েছিল। ভারত ৪৫৭টি টেস্ট খেলেছে যেখানে বিরাট এবং রোহিত দু’জনই খেলেনি। এর মধ্যে ভারত ১১৪টি ম্যাচ জিতেছে, অর্থাৎ জিতেছে ২৫%। সুতরাং, রোহিত এবং বিরাটের অন্তর্ভুক্তি ভারতের টেস্ট জয়ের সম্ভাবনা দ্বিগুণেরও বেশি বাড়িয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *