ভারত বনাম নিউজিল্যান্ড: প্রথম টেস্টে রাহুলের সঙ্গে ওপেনিংয়ে কে?

IND vs NZ

Mysepik Webdesk: ২৫ নভেম্বর কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হতে চলেছে। এই টেস্ট ম্যাচের আগে একটি প্রশ্ন উঠছে। এই টেস্ট সিরিজে ওপেনার রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছে। দলের অধিনায়ক বিরাট কোহলিও প্রথম ম্যাচে খেলবেন না। এখন প্রশ্ন হল, ‘হিটম্যানে’র বদলে কে ইনিংস শুরু করবেন। ইংল্যান্ড সফরে শেষ টেস্ট সিরিজ খেলেছিল ভারত। সেই সিরিজে কে এল রাহুলকে রোহিত শর্মার সঙ্গে দলের হয়ে ওপেন করতে দেখা গিয়েছিল। কানপুরে রাহুল খেলবেন। তবে তাঁর সঙ্গে কাকে ওপেনিংয়ে নামতে দেখা যাবে, তা নিয়ে সাসপেন্স রয়ে গেছে।

আরও পড়ুন: ধর্ষণের অভিযোগে বিদ্ধ মারাদোনা

প্রথম টেস্টে রোহিত শর্মার বদলে শুবমান গিল ও মায়াঙ্ক আগরওয়ালের মতো দুই ব্যাটার রয়েছেন। গিল তাঁর শেষ টেস্ট খেলেছিলেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। অন্যদিকে, মায়াঙ্ক এই বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরে শেষ টেস্ট খেলেছিলেন। শুভমান গিল চোটের কারণে দলের বাইরে ছিলেন। আগরওয়াল দলের সঙ্গেই ছিলেন, কিন্তু প্রথমে রোহিত-গিল এবং ইংল্যান্ড সিরিজে রোহিত-রাহুলের শক্তিশালী পারফরম্যান্সের কারণে তিনি একাদশে সুযোগ পাননি।

আরও পড়ুন: অবসর নিলেও আইপিএল খেলবেন ডোয়াইন ব্রাভো

গিলের কথা বলতে গেলে চোট পাওয়ার আগে তাঁর ফর্ম খারাপ ছিল। অস্ট্রেলিয়া সফরে অভিষেক সিরিজ বাদে শুভমান ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ এবং ডব্লিউটিসি ফাইনালে ফর্মের বাইরে ছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে তিনি ৭ ইনিংসে ১৯.৮৩ গড়ে ১১৯ রান করেছিলেন। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাত্র ৩৬ রান করেছিলেন তিনি। অন্যদিকে, মায়াঙ্ক সাম্প্রতিক সময়ে ভালো ফর্মে রয়েছেন। ভারতে খেলা ৫ টেস্টের ৬ ইনিংসে তিনি ৯৯.৫০ গড়ে ২৪৩ রান করেছেন। উভয়ের পরিসংখ্যানের ভিত্তিতে ওপেনিংয়ে মায়াঙ্ক আগরওয়ালের দাবি জোরালো বলে মনে হচ্ছে। এমন পরিস্থিতিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে কে এল রাহুলের সঙ্গী হিসেবে মায়াঙ্ককে দেখা যেতে পারে।

তবে শ্রেয়স আইয়ারের কথাও ভুললে চলবে না। আইয়ার একজন মিডল অর্ডার ব্যাটসম্যান। ওয়ানডেতে দলের হয়ে চার নম্বরে খেলেন। শ্রেয়স প্রথম-শ্রেণির ক্রিকেটে মুম্বই এবং ইন্ডিয়া এ দলের হয়ে দুর্দান্ত ইনিংস খেলে অনেক ম্যাচ জিতিয়েছেন। তিনি কানপুরে খেলার সুযোগ পেলে, সেটা হবে তাঁর অভিষেক টেস্ট।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *