Latest News

Popular Posts

ভারত বনাম দক্ষিণ অফিকা: ২য় টেস্টে বাদ পড়তে পারেন পুজারা

ভারত বনাম দক্ষিণ অফিকা: ২য় টেস্টে বাদ পড়তে পারেন পুজারা

Mysepik Webdesk: ৩ জানুয়ারি অর্থাৎ আগামীকাল, সোমবার থেকে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে। জোহানেসবার্গে অনুষ্ঠিত হবে এই টেস্ট। সেঞ্চুরিয়ন টেস্ট ১১৩ রানে জেতার পর কোহলি ব্রিগেডের নজর থাকবে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ জিতে নেওয়ার দিকে। জোহানেসবার্গে ভারতীয় একাদশ কেমন হতে পারে? এই ম্যাচেও ওপেনার হিসেবে দেখা যাবে কে এল রাহুল এবং মায়াঙ্ক আগরওয়ালকে। রোহিত শর্মার অনুপস্থিতিতে রাহুল-মায়াঙ্ক জুটি প্রথম টেস্টে দুর্দান্ত খেলেছে। প্রথম ইনিংসে তাঁদের ১১৭ রানের পার্টনারশিপ ছিল। রাহুল প্রথম ইনিংসে ১২৩ রান করেন। মায়াঙ্কের ব্যাট থেকেও ৬০ রানের ঝলমলে ইনিংস বেরিয়ে এসেছিল। জোহানেসবার্গেও দলকে ভালো সূচনা দেওয়ার দায়িত্ব থাকবে মায়াঙ্ক ও রাহুলের কাঁধে।

আরও পড়ুন: বিরাট-রোহিতের মধ্যে কোনও বিরোধ নেই: চেতন শর্মা

তিন নম্বরে চেতেশ্বর পুজারার জায়গায় সুযোগ পেতে পারেন শ্রেয়স আইয়ার। প্রথম টেস্টের দুই ইনিংস মিলিয়ে মাত্র ১৬ রান করেন পুজারা। অনেকদিন বড় ইনিংসও খেলতে পারছেন না তিনি। অন্যদিকে, আইয়ার ফর্মে রয়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে তিনি স্মরণীয় পারফরম্যান্স করেছিলেন। দ্বিতীয় ম্যাচে পুজারার জায়গায় দেখা যেতে পারে তাঁকে।

দলের অধিনায়ক বিরাট কোহলিকে দেখা যাবে ৪ নম্বরে। বিরাট প্রথম টেস্টের দুই ইনিংসেই বড় স্কোর করতে না পারলেও শুরুটা ভালোই করেছিলেন। জোহানেসবার্গে কোহলির কাছ থেকে দলের অনেক আশা থাকবে। জোহানেসবার্গে ক্যাপ্টেন কোহলির পারফরম্যান্স ঈর্ষণীয়। এই গ্রাউন্ডে ২ টেস্টের ৪ ইনিংসে কোহলি ৭৭.৫০ গড়ে ৩১০ রান করেছেন।

আরও পড়ুন: ৮৩: রুপোলি পর্দায় সোনালি স্মৃতি

৫ নম্বরে আরেকটি সুযোগ পেতে পারেন অজিঙ্কা রাহানে। সেঞ্চুরিয়নে রাহানে প্রথম ইনিংসে ১০২ বলে ৪৮ এবং দ্বিতীয় ইনিংসে ২৩ বলে ২০ রান করেন। অজিঙ্কাও কোহলির মতো শুরুটা ভালো করলেও বড় রান করতে ব্যর্থ হন। তবে জোহানেসবার্গেও যদি আজিঙ্কা রাহানে ব্যাট হাতে ব্যর্থ হন, তবে তৃতীয় টেস্টে হয়তো বাদ পড়বেন।

টিম ইন্ডিয়ার ঋষভ পন্থ ও ঋদ্ধিমান সাহার মতো দুই উইকেট-রক্ষক ব্যাটার রয়েছেন। ঋদ্ধির অভিজ্ঞতা রয়েছে। তবে বিদেশের মাটিতে পন্থের রেকর্ড শক্তিশালী। সেঞ্চুরিয়ন টেস্টে ৪২ রানের ইনিংস খেলেছিলেন পন্থ। তাছাড়াও এম এস ধোনির রেকর্ড ভাঙার পাশাপাশি তাঁর উইকেট-কিপিংও প্রশংসা কুড়িয়েছে। দ্বিতীয় ম্যাচেও তাই উইকেটের পেছনে দেখা যাবে পন্থকেই।

আরও পড়ুন: বছরের প্রথমদিন অনুশীলনে নেমে পড়ল টিম ইন্ডিয়া

দ্বিতীয় ম্যাচে সুযোগ পেতে পারেন অশ্বিন। প্রথম টেস্টে তিনি নেন ২ উইকেট। দ্বিতীয় টেস্টে অশ্বিনের অভিজ্ঞতা কাজে আসতে পারে। রবীন্দ্র জাদেজার অনুপস্থিতিতে তিনি লোয়ার অর্ডারেও ভালো ব্যাট করতে পারেন। অন্যদিকে, পেস বিভাগ অপরিবর্তিত থাকার সম্ভাবনাই বেশি। জসপ্রীত বুমরাহর নেতৃত্বাধীন পেস শার্দূল থাকবেন মহম্মদ শামি, শার্দুল ঠাকুর ও মহম্মদ সিরাজ। প্রথম টেস্টে দারুণ খেলেছেন এই চার ফাস্ট বোলার। বুমরাহের সংগ্রহ ছিল ৫ উইকেট। শামিও দুর্দান্ত বোলিং করে ৮ উইকেট নিয়েছেন। মহম্মদ সিরাজ ৩ ও শার্দূল ঠাকুর ২ খেলোয়াড়কে প্যাভিলিয়নের পথ দেখিয়েছিলেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *