ভারত ওয়াকওভার দিক, বিতর্কিত মন্তব্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের

Mysepik Webdesk: ক্রিকেটপ্রেমীদের জন্য দুঃসংবাদ। করোনার কারণে ইংল্যান্ড ও ভারতের মধ্যে পাঁচ টেস্ট সিরিজের শেষ টেস্ট বাতিল করা হয়েছে। ভারতের জুনিয়র ফিজিও যোগেশ পরমার করোনা রিপোর্ট পজিটিভ হওয়ার পর টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা ম্যাচটি খেলতে অস্বীকৃতি জানায়। এর পর ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: নেপথ্যে করোনা, ম্যাঞ্চেস্টারে বাতিল ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) বলেছে, ভারতীয় ক্রিকেটাররা টেস্ট খেলতে অস্বীকার করেছেন, একে ওয়াকওভার হিসাবে বিবেচনা করা উচিত এবং ইংল্যান্ডকে ম্যাচের বিজয়ী ঘোষণা করা উচিত। যদিও বিসিসিআই এটি অস্বীকার করেছে।

আরও পড়ুন: পেলের রেকর্ড ভেঙে চোখে জল লিওনেল মেসির

ইসিবি এবং বিসিসিআইয়ের মধ্যে টেস্ট ম্যাচ নিয়ে আলোচনা হয়েছিল। সেখানে বিসিসিআই ইংল্যান্ড বোর্ডকে বলে, আমাদের খেলোয়াড়রা ম্যাচ খেলবে না। বোর্ড খেলোয়াড়দের স্বাস্থ্য নিয়ে চিন্তিত। কারণ টিম ইন্ডিয়ার ফিজিও যোগেশ পরমার করোনা আক্রান্ত হয়েছেন। এর আগে, রবি শাস্ত্রী-সহ আরও কিছু কর্মীও করোনা পজিটিভ হয়েছেন। কিছু খেলোয়াড় টেস্ট খেলা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছিলেন। ভারতের পুরো দলের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। যদিও তার চূড়ান্ত রিপোর্ট আজ আসবে। তাই কোনও খেলোয়াড় সংক্রমিত হয়েছে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: মেন্টর ধোনি, খুশি শাস্ত্রী

ওভাল টেস্ট ১৫৭ রানে জিতে ভারতীয় দল ইংল্যান্ডকে কেবল উপযুক্ত জবাবই দেয়নি, সিরিজে ২-১ ব্যবধানে গুরুত্বপূর্ণ লিডও নিয়েছে। যদি কোনও পরিস্থিতিতে ম্যাঞ্চেস্টার টেস্ট খেলা হয়, অথবা বর্তমান অবস্থা থেকে ভারতকে সিরিজের বিজয়ী ঘোষণা করা হয়, তাহলে ২০০৭ সালের পর ইংল্যান্ড থেকে টেস্ট সিরিজ জিতে ফিরবে ভারত। এর আগে ১৯৭১ সালে তিন ম্যাচের সিরিজ ১-০’তে জিতেছিল ভারত। ১৯৮৬ সালে ২-০ ব্যবধানে ইংল্যান্ডে গিয়ে ইংল্যান্ডকে হারিয়েছিল ভারত। ২০০৭ সালে তিন ম্যাচের সিরিজ ১-০’তে জিতে নিয়েছিল টিম ইন্ডিয়া। তবে, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড যে হাল ছাড়বে না, তা তাদের ‘ভারতীয় দলের ওয়াকওভার’ দেওয়া উচিত’ বক্তব্যেই স্পষ্ট। অন্যদিকে, বিসিসিআই-ও ইসিবির কথায় ভুলবার পাত্র নয়। এখন লড়াইটা মাঠের লড়াইয়ের বদলে অনেকটাই দুই বোর্ডের হয়ে উঠেছে। এখন দেখার আগুনে জল ঢালার কাজটি কে করেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *