টি-২০ বিশ্বকাপ স্থানান্তরিত হলেও আয়োজনের স্বত্ব হারাবে না ভারত

Mysepik Webdesk: এই বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর— এই সময়ের মধ্যে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে টি-২০ বিশ্বকাপ। তবে এই মুহূর্তে করোনা মহামারি যেভাবে দেশে দৌরাত্ম্য চালাচ্ছে, তাতে আশঙ্কা করা হচ্ছে যে, টুর্নামেন্টটি ভারত থেকে সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হতে পারে। এদিকে, বিসিসিআই-এর পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে যে, বিশ্বকাপ টি-২০ স্থানান্তরিত হলেও ভারত টুর্নামেন্টটি আয়োজনের অধিকার হারাবে না।

আরও পড়ুন: স্থগিত হয়ে যেতে পারে মহিলা টি-২০ চ্যালেঞ্জ

বিসিসিআই-এর জেনারেল ম্যানেজার ধীরাজ মালহোত্রা বলেছেন, টি-২০ বিশ্বকাপ নিয়ে এখনই কিছু মন্তব্য করা তাড়াতাড়ি হবে। তিনি আরও বলেন যে, টি-২০ বিশ্বকাপ ভারতেই অনুষ্ঠিত করতে বোর্ড সর্বাত্মক চেষ্টা করবে। তবে, প্ল্যান ‘বি’-এর অধীনে এটিকে সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করা হলেও বিসিসিআই এর সংগঠক হবে।

বিসিসিআই টি-২০ বিশ্বকাপের জন্য পরিকল্পনা করেছে, তার অধীনে ৯টি শহরকে টুর্নামেন্টের আয়োজন করতে হবে। এই শহরগুলির মধ্যে মুম্বই, দিল্লি, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, আহমদাবাদ এবং লখনউ অন্তর্ভুক্ত রয়েছে। তবে, দেশে এখন করোনা সংক্রমণের সংখ্যা দৈনিক প্রায় ৪ লক্ষ। হাসপাতালগুলিতে বিছানা এবং অক্সিজেনেরও বিশাল সংকট রয়েছে। সেই কারণেই ভারতে টি-২০ বিশ্বকাপ হয় নিয়েই সংশয় দেখা গিয়েছে।

আরও পড়ুন: করোনা রোগীদের সাহায্যার্থে ১ কোটি দান শচীনের, দেড় কোটি অনুদান দিল্লি ক্যাপিটালসের

টি-২০ বিশ্বকাপে অংশ নেবে ১৬টি দল। টুর্নামেন্টের এক মাস আগে সব দলের নাম ঘোষণা করা হবে। টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হলে চারটি স্টেডিয়ামে খেলা হবে। উল্লেখ্য যে, গত বছর সংযুক্ত আরব আমিরাতে আইপিএল-২০২০ অনুষ্ঠিত হয়েছিল।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *