Latest News

Popular Posts

এক ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজ পকেটে পুরল টিম ইন্ডিয়া

এক ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজ পকেটে পুরল টিম ইন্ডিয়া

Mysepik Webdesk: রাঁচিতে অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া। এই ম্যাচ জেতার সঙ্গে সিরিজও নিজের পকেটে পুরল রোহিত-বাহিনী। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কিউয়ি দল ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান করে। সর্বোচ্চ স্কোরার ছিলেন গ্লেন ফিলিপস (৩৪)। ভারতের হয়ে হার্শাল প্যাটেল নেন ২ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে টিম ইন্ডিয়া। প্রথম উইকেটে ৮০ বলে ১১৭ রান যোগ করেন রোহিত শর্মা ও কে এল রাহুল। রাহুলকে (৬৫) আউট করে এই জুটি ভাঙেন টিম সাউদি। অন্যদিকে, রোহিত শর্মা (৫৫) টি-টোয়েন্টিতে ২৫তম অর্ধশতক করেন। এর সঙ্গে একটি নজিরও গড়েন রোহিত। টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা আন্তর্জাতিক ক্রিকেটে ৪৫০ ছক্কা হাঁকানোর রেকর্ড পূর্ণ করেছেন। এই ম্যাচে তিনি ১টি ছক্কা মেরেছেন। ক্রিস গেইল (৫৫৩) এবং শাহিদ আফ্রিদি (৪৭৬)-র পরে ‘হিটম্যান’ বিশ্বের তৃতীয় খেলোয়াড় এবং ভারতের প্রথম খেলোয়াড়, যিনি এই বড় রেকর্ডটি করেছেন।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে নিউজিল্যান্ড। মার্টিন গুপ্তিল ও ড্যারিল মিচেল প্রথম উইকেটে ৩০ বলে ৪৮ রান যোগ করেন। গুপ্তিলকে (৩১) আউট করে এই জুটি ভাঙেন দীপক চাহার। মার্ক চ্যাপম্যানকে (২১) আউট করে ভারতের দ্বিতীয় সাফল্য এনে দেন অক্ষর প্যাটেল। ডেবিউ করে হর্ষাল প্যাটেল ড্যারিল মিচেলকে (৩১) আউট করে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম উইকেট পান। টিম সেফার্ট এবং গ্লেন ফিলিপস চতুর্থ উইকেটে ২৩ বলে ৩৫ রান যোগ করে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন, কিন্তু সেফার্টের (১৩) উইকেট নিয়ে আর অশ্বিন এই জুটি ভেঙে দেন।

গ্লেন ফিলিপস (৩৪)-এর উইকেট নেন হর্ষল। কিউয়ি বাহিনী হারায় ৫ম উইকেট। এরপর জেমস নিশামকে (৩০) ডাগআউটে পাঠান ভুবনেশ্বর কুমার। মিচেল স্যান্টনার (৮) ও অ্যাডাম মিলনে (৫) অপরাজিত থাকেন। তবে নিউজিল্যান্ড যেভাবে শুরু করেছিল, তাতে মনে হয়েছিল তাদের রান দুশোর বেশি হবে। তবে ভারতীয় দলের আঁটোসাঁটো বোলিংয়ের সুবাদে কিউয়ি দলের মিডল অর্ডার ব্যাটসম্যানরা ভালো শুরুর সুবিধা নিতে পারেনি এবং ১৫৩/৬ রান স্কোরবোর্ডে তুলতে পারেনি নিউজিল্যান্ড। এরপর লক্ষ্য পূরণ করতে নেমে খুব বিশেষ বেগ পেতে হয়নি টিম ইন্ডিয়াকে। নিউজিল্যান্ডকে ৭ উইকেটে সহজেই পরাজিত করে ভারত।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *