দেশের প্রথম দল হিসাবে টিকা নিলেন ভারতীয় তিরন্দাজরা

Sports

Mysepik Webdesk: ভারতীয় আর্চারি টিম টোকিও অলিম্পিকের আগে দেশের প্রথম দল হিসাবে ভ্যাকসিন গ্রহণ করল। আর্মি স্পোর্টস ইনস্টিটিউটে জাতীয় ক্যাম্প চলাকালীন দলের ৮ জন খেলোয়াড়, কোচ এবং স্পোর্টিং স্টাফরা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেন। টিকা গ্রহণ করেছেন পুরুষদের মধ্যে অতনু দাস, তরুণদীপ রাই, প্রবীণ যাদব। এই তিন খেলোয়াড়কে এবারের টোকিও অলিম্পিকে অংশ নিতে দেখা যাবে। মহিলা তিরন্দাজদের মধ্যে টিকা নিয়েছেন দীপিকা কুমারী, অঙ্কিতা ভগত, কমলিকা বারি। এছাড়াও, রিজার্ভ খেলোয়াড় বি ধীরাজ এবং মধুবেদন উভয়ই ভ্যাকসিন ডোজ গ্রহণ করেছিলেন।

আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে সচেতনতার বার্তা দিলেন শ্যাম থাপা

মহিলাদের মধ্যে একমাত্র অলিম্পিক কোটা জয়ী দীপিকা কুমারী উভয় ডোজ গ্রহণের পরে এক প্রথম শ্রেণির ভারতীয় দৈনিকের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছিলেন। দীপিকা বলেছিলেন যে, “টিকা নেওয়ার পরে তিনি এবং দলের সদস্যরা কোনও ধরনের সমস্যার মুখোমুখি হননি। আধ দিন বিশ্রামের পরে আবার প্রশিক্ষণ শুরু করি। প্রত্যেকেরই কোনও ভয় ছাড়াই টিকা নেওয়া উচিত।”

আরও পড়ুন: জাপানে বাড়ছে করোনা, স্বাস্থ্যমন্ত্রী বললেন বাতিল হবে না অলিম্পিক

তিনি আরও বলেন যে, “ভ্যাকসিন গ্রহণের পরেও সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক পরা বন্ধ করবেন না। এখন আমি কোনও টেনশন ছাড়াই অলিম্পিকের জন্য প্রস্তুতি নিতে পারি। এজন্য আমি আর্মি এবং আর্চারি ফেডারেশনকে ধন্যবাদ জানাই।”

ভারতীয় পুরুষ দল সর্বশেষ ২০১২ সালে লন্ডন অলিম্পিকে অংশ নিয়েছিল। যদিও ২০১৬ সালের রিও অলিম্পিকে সুযোগ পায়নি তারা। ভারতীয় দল গতবছর ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে অলিম্পিক কোটা অর্জন করেছিল। ১৪ বছর পর ভারত এই চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেছিল। তবে রুপোর পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। দলে ছিলেন তরুণদীপ রায়, অতনু দাস ও প্রবীণ যাদব।

মহিলা দলের সামনে এখন অলিম্পিক কোটা অর্জনের একটাই সুযোগ রয়েছে। ২১ থেকে ২৭ জুন প্যারিসে অনুষ্ঠিত বিশ্বকাপে এই দলকে অংশ নিতে হবে। বিশ্বকাপের জন্য দলের জাতীয় শিবির পুণেতে আর্মি স্পোর্টস ইনস্টিটিউটে নিযুক্ত রয়েছে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *