অলিম্পিকে ভারতের পতাকাবাহক মেরি কম এবং মনপ্রীত সিং

olympics

Mysepik Webdesk: টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক হিসাবে থাকবেন কিংবদন্তি মহিলা বক্সার এমসি মেরি কম এবং পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। সোমবার ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ) এই সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্তটি টোকিও অলিম্পিকের আয়োজকদের জানানোও হয়েছে ইতিমধ্যে। একইসঙ্গে সমাপনী অনুষ্ঠানে পতাকাবাহক হওয়ার দায়িত্ব বজরং পুনিয়াকে দেওয়া হয়েছে। টোকিও অলিম্পিক ২৩ জুলাই থেকে শুরু হবে।

আরও পড়ুন: নেটে পুরোদস্তুর বোলিং করছেন হার্দিক পান্ডিয়া, টিম ইন্ডিয়ার জন্য স্বস্তির খবর

আইওএর প্রধান নরিন্দর বাতরা বলেন যে, “ভারত থেকে দু’জন পতাকাবাহক অলিম্পিকে থাকছেন। এর আগে, সমস্ত অলিম্পিকে ভারত থেকে একজনই পতাকা বহন করেছিল। অলিম্পিকের স্বতন্ত্র আসরে দেশের একমাত্র স্বর্ণপদক প্রাপ্ত অভিনব বিন্দ্রা ২০১৬ সালের রিও অলিম্পিকে ভারতের পতাকাবাহক ছিলেন।

আরও পড়ুন: কোপা ফাইনালে নান্দনিক ব্রাজিল

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) সমস্ত সদস্য রাষ্ট্রকে টোকিওতে দু’জন পতাকাবাহক নামানোর নির্দেশ দিয়েছে। এরমধ্যে একজন মহিলা এবং একজন পুরুষ থাকা বাধ্যতামূলক ছিল। এই নির্দেশকে মাথায় রেখে ভারতীয় অলিম্পিক সমিতি দু’জন পতাকাবাহী বাছাই করার সিদ্ধান্ত নিয়েছে।

টোকিও অলিম্পিকের পতাকা বাহক হিসাবে নির্বাচিত এমসি মেরি কম ৬ বার বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জিতেছেন। তিনি লন্ডন অলিম্পিকের (২০১২) ব্রোঞ্জ পদকও জিতেছিলেন। অন্যদিকে, ভারতীয় পুরুষ হকি দল ৮ বার অলিম্পিকে স্বর্ণপদক জিতেছে। এটি মাথায় রেখে পুরুষ হকি দলের অধিনায়ককেও পতাকাবাহক হিসাবে নির্বাচিত করা হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *