RRB পরীক্ষার তারিখ ঘোষণা করল ভারতীয় রেল

Indian rail recruitment

Mysepik Webdesk: দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটল। অবশেষে ভারতীয় রেল ঘোষণা করল পরীক্ষার তারিখ। আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে রেলওয়ে রিক্রুমেন্ট বোর্ড-এর (RRB 2019) কম্পিউটার ভিত্তিক প্রথম ধাপের পরীক্ষা। শনিবার এমনটাই জানিয়েছেন রেল বোর্ডের চেয়ারম্যান ভি কে যাদব। এবারে রেলের পরিক্ষার জন্যে আবেদন করেছেন মোট ২ কোটি ৪২ লক্ষের বেশি চাকরিপ্রার্থী। কম্পিউটার ভিত্তিক এই পরিক্ষার মাধ্যমে মোট ১ লক্ষ ৪০ হাজারের বেশি শূন্য পদে নিয়োগ করা হবে।

আরও পড়ুন: ফের কম্পন অনুভূত হল দেশে

এই প্রসঙ্গে রেল বোর্ডের চেয়ারম্যান ভি কে যাদব জানিয়েছেন, ‘তিনটি ক্যাটেগরির পদের জন্য কম্পিউটার ভিত্তিক প্রথম পর্বের পরীক্ষা (CBT) আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে। বিশদ পরীক্ষাসূচি খুব শিগগির ঘোষণা করা হবে।’

করোনা মহামারির কারণে দেশজুড়ে অন্যান্য পরীক্ষার মতোই RRB পরীক্ষা থমকে গিয়েছিল। তবে এই করোনা প্রেক্ষাপটেই রেল মন্ত্রকের তরফে কর্মী নিয়োগের পরীক্ষা শুরুর তারিখের কথা ঘোষণা করা হল। এই প্রসঙ্গে মন্ত্রকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘করোনার কারণে বহু পরীক্ষা স্থগিত হয়ে গিয়েছিল। কিন্তু এখন JEE এবং NEET-এর জন্য পরীক্ষা আয়োজনের উদাহরন আমাদের সামনে আছে। যার ফলে রেলের স্থগিত পরীক্ষা প্রক্রিয়া ফের শুরু করা যায় বলে মনে করা হয়েছে।’

আরও পড়ুন: কেউ করোনা পরীক্ষা করাতে চাইলে ব্যবস্থা করতে হবে রাজ্যকে : ICMR

রেলমন্ত্রী পীযূষ গয়ালও পৃথকভাবে টুইট করে RRB-র পরীক্ষার তারিখ ঘোষণা করেছেন। সঙ্গে রেল বোর্ডের চেয়ারম্যানের একটি ভিডিয়ো প্রকাশ করেছেন তিনি।

পরীক্ষার্থীদের স্বার্থে পরীক্ষা কেন্দ্রে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চলছে হবে। এই সংক্রান্ত নির্দেশিকা তৈরি করে ফেলেছে রেল বোর্ড।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *