Latest News

Popular Posts

মহিলা বিশ্বকাপের জন্য ঘোষণা ভারতীয় দল

মহিলা বিশ্বকাপের জন্য ঘোষণা ভারতীয় দল

Mysepik Webdesk: নিউজিল্যান্ডে অনুষ্ঠিত চলেছে আইসিসি মহিলা বিশ্বকাপ ২০২২। বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার দল ঘোষণা করা হয়েছে। দলের নেতৃত্বে থাকবেন মিতালি রাজ। ১৫ সদস্যের স্কোয়াডে সহ-অধিনায়ক হরমনপ্রীত কৌর। দলে রয়েছেন দুই উইকেটরক্ষক, রিচা ঘোষ ও তানিয়া ভাটিয়া। জেমিমা রদ্রিগেস, শিখা পান্ডে, হারলিন দেওল, রাধা যাদব, বেদা কৃষ্ণমূর্তিদের মতো নামজাদা খেলোয়াড়দের ভারতীয় দলে জায়গা হয়নি। স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন সাব্বিনে মেঘনা, একতা বিস্ত ও সিমরন দিল বাহাদুর।

বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচ ৬ মার্চ পাকিস্তানের বিরুদ্ধে। এরপর ১০ মার্চ নিউজিল্যান্ড, ১২ মার্চ ওয়েস্ট ইন্ডিজ, ১৬ মার্চ ইংল্যান্ড, ১৯ মার্চ অস্ট্রেলিয়া, ২২ মার্চ বাংলাদেশ এবং ২৭ মার্চ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের সঙ্গে ওডিআই সিরিজ খেলবে ভারতীয় দল। ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এই সিরিজ। এই সিরিজের জন্যও দল ঘোষণা করা হয়েছে। নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে মিতালি রাজকে।

আরও পড়ুন: হ্যাপি বার্থ ডে কপিল দেব ৬৩: মিথ ভেঙে মিথ গড়ার মালিক

আইসিসি মহিলা বিশ্বকাপ লিগ ফরম্যাটে খেলা হবে। সব দল একে অপরের মুখোমুখি হবে। লিগের শীর্ষ চার দলের মধ্যে সেমিফাইনাল হবে। ৩০ মার্চ ওয়েলিংটনে হবে বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। দ্বিতীয় সেমিফাইনাল ৩১ মার্চ হ্যাগলি ওভালে। ফাইনাল ৩ এপ্রিল। সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি।

বিশ্বকাপের জন্য ভারতীয় দল মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কৌর (সহ-অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটরক্ষক), তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), স্নেহা রানা, ঝুলন গোস্বামী, পূজা ভাস্ত্রকার, মেঘনা সিং, রেণুকা সিং ঠাকুর, রাজেশ্বরী গায়কোয়াড় এবং পুনম যাদব।

স্ট্যান্ডবাই প্লেয়ার সাব্বিনে মেঘনা, একতা বিস্ত এবং সিমরন দিল বাহাদুর।

নিউজিল্যান্ড সিরিজের জন্য ভারতীয় দল হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধনা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটরক্ষক), তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), স্নেহা রানা, পূজা ভাস্ত্রকার, মেঘনা সিং, রেণুকা সিং ঠাকুর, রাজেশ্বরী গায়কওয়াড়, পুনম যাদব, একতা বিস্ত, এস মেঘনা এবং সিমরন দিল বাহাদুর।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *