চলতি বছরের শেষে ৬ বছর পর টেস্ট খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল

Mysepik Webdesk: গতকাল ছিল আন্তর্জাতিক নারী দিবস। এই বিশেষ দিন উপলক্ষে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সুন্দর একটি উপহার দিয়েছে। বিসিসিআই সচিব জয় শাহ ঘোষণা করেছেন যে, মহিলা দল এই বছরের শেষের দিকে একটি টেস্ট ম্যাচ খেলবে। এই ম্যাচটি ইংল্যান্ড দলের বিপক্ষে হবে। তবে ম্যাচটি ইংল্যান্ডে নাকি ভারতে অনুষ্ঠিত হবে, সেই বিষয়ে জানাননি জয় শাহ।

আরও পড়ুন: আইপিএলের ক্রীড়াসূচিতেও কি পড়তে চলেছে কৃষক আন্দোলনের প্রভাব?

এটি ৬ বছর পর ভারতীয় মহিলা দলের প্রথম টেস্ট হবে। এর আগে, ২০১৪ সালের নভেম্বরে মিতালি রাজের অধিনায়কত্বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাইসোরে টেস্ট খেলেছিল ভারতীয় প্রমীলা ব্রিগেড। সেই ম্যাচে ভারত ইনিংস এবং ৩৪ রানে জিতেছিল। টিম ইন্ডিয়ার ওপেনার তিরুশ কামিনী ১৯২ ও পুনম রাউত ১৩০ রানের স্মরণীয় ইনিংস খেলেছিলেন সেই টেস্টে।

আরও পড়ুন: ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন ফুটবল সম্রাট: জানালেন করোনা থেকে বিপদ এখনও কাটেনি

জয় শাহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, “মহিলা দিবস উপলক্ষে আমি এই ঘোষণা করতে পেরে খুশি যে ভারতীয় মহিলা দল এই বছরের শেষের দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে। মহিলা ব্রিগেড নীল জার্সিতে সাদা বলের ফর্ম্যাটে ফিরে এসেছে ইতিমধ্যেই।” উল্লেখ্য, একবছর পর ভারতীয় মহিলা দল মাঠে ফিরেছে। লখনউয়ে দক্ষিণ আফ্রিকার মহিলা দলের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ অংশ নিতে হবে ভারতকে। ৭ মার্চ প্রথম ওয়ানডেতে ভারত ৮ উইকেটে হেরেছে। পরের ওয়ানডে রয়েছে আজ, ৯ মার্চ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *