বিশ্বকাপের স্টেজ-১’এর ফাইনালে ভারতীয় মহিলা তীরন্দাজ দল

Mysepik Webdesk: ভারতীয় মহিলা তীরন্দাজ দলটি গুয়াতেমালা সিটিতে চলমান বিশ্বকাপের স্টেজ-১’এর ফাইনালে পৌঁছেছে। দীপিকা কুমারী, অঙ্কিতা ভগত ও কমলিকা বারি এই ত্রয়ী জুটি স্পেনকে স্ট্রেট সেটে পরাজিত করে ফাইনালে প্রবেশ করেছেন। তবে পুরুষদের দল কোয়ার্টার ফাইনালে স্পেনের বিপক্ষে শ্যুট-হার স্বীকার করেছে। উল্লেখ্য যে, ভারতীয় দল ২০১৬ সালের পর প্রথমবারের মতো এই ইভেন্টের ফাইনালে পৌঁছেছে।

আরও পড়ুন: এএফসি কাপের জন্য এটিকে মোহনবাগানের প্রস্তুতি শিবির স্থগিত

সেমিফাইনাল ম্যাচে ভারতীয় মহিলা দলটি একতরফাভাবে স্পেনীয় দলকে ৬-০ ব্যবধানে হারিয়ে দেয়। ভারতীয় তীরন্দাজরা ৫৫, ৫৬ এবং ৫৫ স্কোর করেন। ফাইনালে রবিবার মেক্সিকোর মুখোমুখি হবে ভারতীয় দল। এর আগে চারবার স্বর্ণপদক জিতেছেন ভারতীয় মহিলারা। ভারতীয় মহিলা দল ২০১১ সাংহাই, ২০১৩ মেডেলিন, ২০১৩ এবং ২০১৪ ভ্রৎসওয়াফে স্বর্ণপদক জিতেছিল।

ভারতীয় মহিলা দল এখনও অলিম্পিক কোটা অর্জন করতে পারেনি। তবে এই পারফরম্যান্স অবশ্যই অলিম্পিক বাছাইপর্বের ইভেন্ট (জুন মাসে প্যারিসে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের স্টেজ-৩)-এর জন্য খেলোয়াড়দের মনোবলকে বাড়িয়ে দিয়েছে। সেমিফাইনালে স্পেনকে পরাজিত করার আগে কোয়ার্টার ফাইনালে গুয়াতেমালা সিটিকে হারিয়েছিল ভারতীয় মহিলারা।

আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল বেঙ্গালুরু এফসি-র এএফসি কাপের ম্যাচ

দীপিকা কুমারীও তাঁর স্বামী অতনু দাসের সঙ্গে মিক্সড ইভেন্টে পদক প্রার্থী। দীপিকা ও অতনুর জুটি ব্রোঞ্জ মেডেল প্লে-অফে খেলবে। এছাড়াও, উভয়ই ব্যক্তিগত ইভেন্টের শেষ চারে পৌঁছেছে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *