Latest News

Popular Posts

ব্রাজিল থেকে ফিরে কোচিতে প্রস্তুতি শিবির ভারতীয় মহিলা ফুটবল দলের, ঘোষণা ২৭ জনের স্কোয়াড

ব্রাজিল থেকে ফিরে কোচিতে প্রস্তুতি শিবির ভারতীয় মহিলা ফুটবল দলের, ঘোষণা ২৭ জনের স্কোয়াড

Mysepik Webdesk: তোরনেইও ইন্টারন্যাশনাল দা ফুটবল ফেমিনিনোয় অংশগ্রহণের পর ব্রাজিল থেকে ফিরে এসে ভারতীয় মহিলা ফুটবল দল এখন কেরলের কোচিতে শিবির স্থাপন করবে। আগামী মাসেই ভারতে অনুষ্ঠিত হবে এএফসি এশিয়ান কাপ কাপ। কোচির শিবিরে ভারতীয় প্রমীলা ব্রিগেড ট্রেনিং করবে। উত্তর-পশ্চিম ব্রাজিলের শহর ও আমাজোনাস রাজ্যের রাজধানী মানাউশে ব্রাজিল, চিলি এবং ভেনিজুয়েলার মতো শক্তিশালী দলের মুখোমুখি হয়েছিল ভারত।

আরও পড়ুন: ঘরের মাঠে ৩০০ উইকেট পূর্ণ করলেন অশ্বিন

ওই ম্যাচগুলিতে হেরে গেলেও ভারতীয় মেয়েরা মূল্যবান অভিজ্ঞতা অর্জন করেছে। ভারতীয় মহিলা ফুটবল ব্রিগেডের প্রধান কোচ টমাস ডেনারবিও এমনটা মনে করেন। উল্লেখ্য, ৫ ডিসেম্বর থেকে কোচিতে প্রাক্-এশিয়ান কাপ ক্যাম্প শুরু করেছে ভারতীয় মেয়েরা। ৬২ বছরের সুইডিশ কোচ ডেনারবি বলেছেন, “ব্রাজিলে তিন ম্যাচে আমরা অনেক কিছু শিখেছি। খেলোয়াড়দের জন্য সবচেয়ে বড় শিক্ষা ছিল, তারা জানে, আমরা প্রযুক্তিগত এবং কৌশলগতভাবে একটি লেভেলে পৌঁছানোর চেষ্টা করছি। তাছাড়াও সিদ্ধান্ত নেওয়ার মতো আরেকটি মূল দিকেও আমরা মনোযোগ দিয়েছি।”

আরও পড়ুন: কুপোকাত কিউয়িরা, ঘরের মাঠে টানা ১৪তম সিরিজ জয় ভারতের

মুম্বই এবং পুণেতে এএফসি এশিয়ান কাপ শুরু হতে এক মাসেরও বেশি সময় বাকি আছে। তার আগে ভারতীয় দলের মেয়েদের প্রস্তুত করতে কোচিং স্টাফরা প্রতিশ্রুতিবদ্ধ। আপাতত কেরলে তাঁরা ভারতীয় মহিলা ফুটবলারদের এশিয়ান কাপের জন্য প্রস্তুত করছেন। এএফসি এশিয়ান কাপের আগে কেরলের কোচির এই শিবিরের জন্য ভারতীয় মহিলা ফুটবলারদের ২৭ সদস্যের একটি স্কোয়াডও ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: জুনিয়র হকি বিশ্বকাপ: তৃতীয় স্থানও অর্জন করতে ব্যর্থ ভারত

কেরল ক্যাম্পের জন্য ২৭ জনের স্কোয়াড

গোলরক্ষক: অদিতি চৌহান, মাইবাম লিন্থোইঙ্গাম্বি দেবী, শ্রেয়া হুডা, সৌমিয়া নারায়ণস্বামী, পান্থোই চানু।

ডিফেন্ডার: ডালিমা ছিব্বার, সুইটি দেবী, ঋতু রানি, আশালতা দেবী, রঞ্জনা চানু, মিশেল কাস্তানহা, মনীষা পান্না, ওয়াংখেম লিন্থোইঙ্গাম্বি দেবী।

মিডফিল্ডার: কমলা দেবী, অঞ্জু তামাং, সন্ধ্যা রঙ্গনাথন, কার্তিকা আঙ্গামুথু, রতনবালা দেবী, ইন্দুমাথি কাথিরেসান, সঞ্জু, মার্টিনা থকচম।

ফরোয়ার্ড: ডাংমেই গ্রেস, সৌম্য গুগুলথ, মনীষা, প্যারি জাক্সা, রেনু, কারিশমা শিরভোইকার।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *