Latest News

Popular Posts

আইসিসির বর্ষসেরা মহিলা ক্রিকেটার ভারতের স্মৃতি মান্ধানা

আইসিসির বর্ষসেরা মহিলা ক্রিকেটার ভারতের স্মৃতি মান্ধানা

Mysepik Webdesk: ইতিহাস গড়লেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের তারকা ওপেনার স্মৃতি মান্ধানা। আইসিসি তাঁকে ২০২১-এর সেরা মহিলা ক্রিকেটার হিসাবে বেছে নিয়েছে। গতবছর একটি নয়, ক্রিকেটের তিনটি ফরম্যাটেই দুর্দান্ত ব্যাটিং করে এই কীর্তি গড়েছেন স্মৃতি। ২০২১-এ ২২টি আন্তর্জাতিক ম্যাচে একটি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি-সহ মন্ধানা ৮৫৫ রান করেছিলেন। একইসঙ্গে বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শাহিন আফ্রিদি।

আরও পড়ুন: গুরুতর অসুস্থ সুরজিৎ সেনগুপ্ত, ভর্তি পিয়ারলেস হাসপাতালে

গত বছর ভারতীয় মহিলা ক্রিকেট দলের পারফরম্যান্স বলার মতো না হলেও ব্যাট হাতে অনবদ্য ছিলেন স্মৃতি মান্ধানা। দক্ষিণ আফ্রিকা থেকে অস্ট্রেলিয়া, প্রতিটি দলের বিপক্ষেই রান করেছেন স্মৃতি। অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র পিঙ্ক বল টেস্টে ঐতিহাসিক সেঞ্চুরিও করেছিলেন স্মৃতি।

২০২১ সালে যে দু’টি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিতেছিল ভারত, তার মধ্যে ওয়ানডেতে স্মৃতির রান ছিল অপরাজিত ৮০ এবং অপর টি-টোয়েন্টিতে অপরাজিত ৪৮ রান করেছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে ৭৮ রানের একটি স্মরণীয় ইনিংসও খেলেছিলেন তিনি। এই ম্যাচটি ড্র হয়েছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে ভারত মাত্র একটি জয় পায় এবং এই ম্যাচে স্মৃতি ৪৯ রান করেন। একই সফরে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও হাফ সেঞ্চুরি করেন তিনি।

আরও পড়ুন: হোয়াইটওয়াশ হয়ে কী বললেন ক্যাপ্টেন রাহুল?

এরপর অস্ট্রেলিয়ায় পিঙ্ক বল টেস্টে ইতিহাস গড়েন মান্ধানা। এখানকার ডে-নাইট টেস্ট ম্যাচে ঐতিহাসিক সেঞ্চুরি করেন তিনি। এটি ছিল তাঁর কেরিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। সিরিজের পরে, তিনি ওমেন্স সুপার ১০০ টুর্নামেন্ট এবং মহিলাদের বিগ ব্যাশে কিছু স্মরণীয় ইনিংস খেলেছিলেন। তাঁর ৪৬৭৩ আন্তর্জাতিক রান রয়েছে, যার মধ্যে ৫টি সেঞ্চুরি এবং ২৮টি হাফ সেঞ্চুরি রয়েছে।

স্মৃতি ভারতের হয়ে এখন পর্যন্ত ৪টি টেস্ট, ৬২টি ওয়ানডে এবং ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে তিনি ৪৬.৪২ গড়ে ৩২৫ রান করেছেন, যার মধ্যে একটি সেঞ্চুরি এবং দু’টি হাফ সেঞ্চুরি রয়েছে। ওডিআইতে তিনি ৪১.৭০ গড়ে ২৩৭৭ রান করেছেন, যার মধ্যে চারটি সেঞ্চুরি এবং ১৯টি হাফ সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টিতে চারটি হাফ সেঞ্চুরি-সহ ২৫.৯৩ গড়ে ১৯৭১ রান করেছেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *